গোমস্তাপুরে বিজিবির বৃক্ষরোপণ অভিযান

16

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের চাঁড়ালডাঙ্গা গ্রামে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ১৬, বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের বিভিষণ কোম্পানি কমান্ডার সুবেদার খন্দকার আছলাম এ কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধনী দিনে চাঁড়ালডাঙ্গা বিওপির অন্তর্গত চাঁড়ালডাঙ্গা গ্রামের রাস্তার দুই ধারে ২০০ বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেনÑ রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান, ইউপি সদস্য আব্দুর রশিদ ও নারী সদস্য চম্পা বেগম, রোকনপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল কুদ্দুস খান, চাঁড়ালডাঙ্গা বিওপি কমান্ডার নায়েব সুবেদার নুরুল ইসলাম, সাংবাদিক নাহিদ ইসলাম ও সাংবাদিক আল-মামুন বিশ্বাসসহ স্থানীয়রা।
কোম্পানি কমান্ডার সুবেদার খন্দকার আছলাম জানান, ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে সদর দপ্তরের নির্দেশনায় নওগাঁ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামানের পরিকল্পনায় বন বিভাগের সমন্বয়ে ১৬ বিজিবির তত্ত্বাবধানে ছয়টি উপজেলায় তিন লাখ গাছের চারা রোপণ করা হবে। এর মধ্যে গোমস্তাপুর উপজেলা ও সীমান্ত নদী পুনর্ভবার ভাঙন প্রতিরোধে বাঁধ সংলগ্ন স্থানে দেড় লাখ বিভিন্ন জাতের চারা পর্যায়ক্রমে রোপণ করা হবে বলে তিনি জানান।