গোমস্তাপুরে প্রতারণার অভিযোগে আটক ১, ভুয়া নিয়োগপত্র জব্দ

26

চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুরে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে একজনকে আটক করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। সেই সঙ্গে ভুয়া নিয়োগপত্রসহ বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তি জেলার গোমস্তাপুর উপজেলার লক্ষ্মীনারায়ণপুর বৈরতলা গ্রামের মৃত এরফান আলীর ছেলে মো. মুনিরুল ইসলাম (৫৭)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গোমস্তাপুর বাসস্ট্যান্ড এলাকার ইসলামীয়া হাসপাতালের সামনে অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে চলা এ অভিযানে সেখান থেকে সামরিক বাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা আদায় করার অভিযোগে মো. মুনিরুল ইসলামকে আটক করা হয়। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর বেসামরিক (স্টোর কিপার) পদে ভর্তির ভুয়া নিয়োগপত্র এক কপি, মোবাইল ফোন একটি, সিমকার্ড একটি, ব্ল্যাংক চেক একটি, ভুয়া সিল তিনটি এবং স্ট্যাম্প প্যাড একটি জব্দ করা হয়।
একজন ভুক্তভোগীর অভিযোগের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটক মুনিরুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ভুক্তভোগীকে ভুয়া নিয়োগপত্র দিয়ে তার কাছ হতে বারো লাখ টাকা হাতিয়ে নেন।
এ ব্যাপারে গোমস্তাপুর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।