গোমস্তাপুরে তেল জাতীয় ফসলের মাঠ দিবস

17

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে তেল-জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি বিষয়ক মাঠ দিবস পালিত ও কৃষি পরামর্শক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার বিকেলে উপজেলার পার্বতীপুর ইউনিয়নের রাইহোগ্রাম ঈদগাহ মাঠে এই আয়োজন করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন গোমস্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সীমা কর্মকার। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা ড. বিমল কুমার প্রামাণিক, জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা ড. পলাশ সরকার, তেল-জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং কর্মকর্তা সাজ্জাদ হোসেন ও কৃষক শামসুজ্জোহা মিন্টু।
এ সময় উপস্থিত ছিলেন পার্বতীপুর ইউনিয়ন ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা মু. ইমরান আলী, উপসহকারী কৃষি কর্মকর্তা গানিউল ইসলাম ও ইব্রাহীম খলিল।
উল্লেখ্য, পার্বতীপুর ইউনিয়নের জিনারপুর ব্লকের রাইহোগ্রাম ঈদগাহ মাঠে ২০২১-২২ অর্থবছরে তেল-জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় প্যাটার্নভিত্তিক (রোপা আমন-সরিষা-বোরো) স্থাপিত প্রদর্শনীর মাঠ দিবসে ৮০ জন কৃষক পরামর্শ গ্রহণ করছেন।