গোমস্তাপুরে ছাদ থেকে পড়ে প্রাণ গেল বৃদ্ধের, পুনর্ভবা নদীতে নিখোঁজ শিক্ষার্থী

65

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ছাদ থেকে পড়ে শহীদুল্লাহ (৬৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। অপর দিকে নদীতে গোসল করতে নেমে মো. হোসাইন (১৫) নামে এক শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন। বুধবার রহনপুর পৌর এলাকার রহমতপাড়ায় ও রহনপুর বিওপি সংলগ্ন পুনর্ভবা নদীর রেলসেতুর নিচে ঘটনা দুটি ঘটে।
স্থানীয়রা জানান, সকালে শহীদুল্লাহ পানির ট্যাঙ্কি পরিষ্কার করার জন্য বাড়ির ছাদে ওঠেন। এর কোনো একসময় অসাবধানতাবশত তিনি ছাদ থেকে মাটিতে পড়ে যান। পরে পরিবারের লোকজন আহতাবস্থায় তাকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অন্যদিকে বুধবার দুপুরে পুনর্ভবা নদীতে গোসল করতে গিয়ে পানির স্রোতে তলিয়ে যান মো. হোসাইন (১৫) নামের এক শিক্ষার্থী। এরপর থেকে সে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ শিক্ষার্থী প্রসাদপুর হামিদপাড়া মহল্লার আব্দুল আলিমের ছেলে। তিনি কলোনি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, হোসাইন বুধবার দুপুরে তিন বা চারজন সহপাঠী বন্ধু মিলে পুনর্ভবা নদীর রেলসেতু ঘাটে গোসল করতে যান। সেখানে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটতে গিয়ে পানির স্রোতে তলিয়ে যান হোসাইন। স্থানীয়রা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেন।
এ বিষয়ে গোমস্তাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার ফরিদ উদ্দন জানান, তারা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। এছাড়া রাজশাহী থেকে আসা ডুুবুরি দল বিকেলে এসে হোসাইনের মরদেহ উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এদিকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উদ্ধার অভিযান চালাচ্ছিল ডুবুরি দল।