গোমস্তাপুরে ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ

12

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১৫ ব্যক্তিকে আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে চেকগুলো তুলে দেয়া হয়। চেকগুলো তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ হুমায়ুন রেজা।
এসময় নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সহায়তা পাওয়া ব্যক্তিদের মধ্যে ডুবে যাওয়া একজন, বজ্রপাতে আহত তিনজন ও নিহত দুটি গরুর মালিক, অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত তিন দোকান মালিক, ঝড়ে ক্ষতিগ্রস্ত তিনটি প্রতিষ্ঠানসহ চারটি পরিবার রয়েছে।
উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান জানান, উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিভিন্ন সময় ক্ষতিগ্রস্ত পরিবার স্ব স্ব ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মাধ্যমে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাদের আবেদনে সুপারিশ করে জেলা প্রশাসকের কাছে পাঠিয়ে দেন। ৩০ জুলাই শনিবার ওই ১৫ জন ব্যক্তির নামে ১ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দেন জেলা প্রশাসক। এরই প্রেক্ষিতে রবিবার ক্ষতিগ্রস্ত এই পরিবারগুলোর মধ্যে চেকগুলো বিতরণ করা হয়।