গোমস্তাপুরে উপজেলা মেধা অন্বেষণ প্রতিযোগিতার সমাপনী

8

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা মেধা অন্বেষণ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা সভাকক্ষে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও রানার্সআপ সন্তোষপুর বালিকা উচ্চ বিদ্যালয়।
বাংলাদেশ এডুকেশন অ্যান্ড ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। স্বাগত বক্তব্য দেনÑ সংগঠনটির সভাপতি হারুন-অর-রশিদ টিটু। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ রহনপুর আহমদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গাজী উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেনÑ রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান, উপজেলা একাডেমিক সুপারভাইজার আসমা খাতুন, আলিনগর স্কুল ও কলেজের অধ্যক্ষ রবিউল আওয়াল, নজরুল অটোরাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক খাদেমুল ইসলামসহ অনেকে।
সংগঠনটি চলতি মাস থেকে ইউনিয়ন পর্যায়ের এই প্রতিযোগিতার আয়োজন করে। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা অংশ নেন। ফাইনালে বিতর্ক প্রতিযোগিতায় রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। এতে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন বিজয়ী প্রতিষ্ঠানের রাইমা রাইদা। এছাড়া উপস্থিত বক্তৃতায় প্রথম আলিনগর স্কুল ও কলেজের ছাত্র অমর্ত্য সেন, বোয়ালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাতুল মাহমুদ দ্বিতীয়, প্রসাদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী তাসনিম তাহা তৃতীয় হয়েছেন। সাইবার অলিম্পিয়াড প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বোয়ালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাতুল মাহমুদ, একই প্রতিষ্ঠানের ছাত্র জাহিদ দ্বিতীয় ও রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাজিয়া তৃতীয় হয়ে পুরস্কার গ্রহণ করেন।