গোমস্তাপুরে আশ্রয়ণ প্রকল্পের রাস্তার সংস্কার কাজের উদ্বোধন

25

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কাবিটা কর্মসূচির আওতায় আশ্রয়ণ প্রকল্পের রাস্তার সংস্কার ও এইচবিবিকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় গংগোলপুর এলাকায় এ কাজের উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান।
পরে ওই এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দীন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। সূচনা বক্তব্য দেনÑ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী জয়নুন বেগম, ময়না বেগম, শামীমা আক্তার, আকতারা বেগম ও জাহাঙ্গীর হোসেন।
উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে ২০২২-২৩ অর্থবছরে ২য় পর্যায়ে বিশেষ নির্বাচনী এলাকায় কাবিটা কর্মসূচির আওতায় গোমস্তাপুর উপজেলার গংগোলপুর পাকা রাস্তা হতে ২য় পর্যায়ের আশ্রয়ণ প্রকল্প মাদ্রাসা পর্যন্ত রাস্তা সংস্কার ও এইচবিবিকরণের উদ্বোধন করা হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, নির্বাচনী এলাকাভিত্তিক গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিটা ২য় পর্যায়ে গোমস্তাপুর ইউনিয়নের গংগোলপুরে রাস্তা সংস্কার ও এইচবিবিকরণ এবং একটি বক্স কালভার্ট নির্মাণে বরাদ্দ ১৪ লাখ টাকা, রাধানগর ইউনিয়নের পাল্টাপুরে ৪র্থ পর্যায়ে ৫৫ লাখ ৬১ হাজার ৪৫ টাকা বরাদ্দের কাজ হয়। পুনরায় গোমস্তাপুর ইউনিয়নের গংগোলপুরে নতুন ১০টি বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য ৮ মেট্রিক টন চাল, পার্বতীপুর ইউনিয়নের মালপুর আশ্রয়ণ প্রকল্পে এইচবিবিকরণ রাস্তা নির্মাণে ৮ মেট্রিক টন চাল, রহনপুর ইউনিয়নের গোপালপুরে ৪র্থ পর্যায়ের রাস্তা সংস্কারে ১১ মেট্রিক টন চাল ও রহনপুর ইউনিয়ন ভাগোলপুর আশ্রয়ণ প্রকল্পের কাবিখা (গম) রাস্তা সংস্কারে ৮ মেট্রিক টন গম বরাদ্দ পেয়ে কাজ করা হয়েছে।