গোমস্তাপুরে আগুনে পুড়ে এক ব্যক্তির মৃত্যু

19

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ছোট বঙ্গেশ্বরপুর গ্রামে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে রবিউল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিটের পর সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এ ঘটনা ঘটে। নিহত রবিউল ওই গ্রামের তাহিরুল ইসলামের ছেলে।
পুলিশ স্থানীয় বাসিন্দারা জানায়, শুক্রবার রাতে রবিউল রাতের খাবার খেয়ে ঘুমিয়ে যান। গভীর রাতে তাঁর বাড়িতে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে চিৎকার দেন প্রতিবেশীরা। তাঁদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে। প্রথমে তাঁরা রবিউলকে উদ্ধার ও আগুন নেভানোর চেষ্টা করেন। তারা ব্যর্থ হলে গোমস্তাপুর উপজেলা ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে খবর দেন। খবর পেয়ে ফায়ারসার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ ও রবিউলের পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন জানায়, রাত দুইটার দিকে খবর পেয়ে স্টেশন কর্মকর্তা রেজাউল ইসলামের নেতৃত্বে ফায়ারকর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। ওই বাড়ির মালিক রবিউলের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া বাড়ির অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচর্জ(ওসি) দিলীপ কুমার দাস জানান,  রবিউলের মরদেহ প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করে পরিবারের কাছে তুলে দেওয়া হয়। এ ঘটনায় গোমস্তাপুর থানায় অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

এদিকে খবর পেয়ে (আজ) শনিবার সকালে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) আসমা খাতুন পুড়ে যাওয়া ওই বাড়িতে যান। সেখানে পরিবারের সদস্যদের সমবেদনাা জানান। পরে ওই পরিবারকে আর্থিক সহায়তা ও ঈদ সামগ্রী তুলে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শামিউল আলম শ্যামল,উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান।