গোমস্তাপুরে আগুনে পুড়েছে দুটি ঘর, আহত এক

13

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বাঙ্গাবাড়ী ইউনিয়নের অজগরা গ্রামের বাসিন্দা তরিকুল ইসলামের বাড়িতে আগুন লেগে দুটি ঘরসহ ব্যাপক ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত ৮টার দিকে এ আগুনের সূত্রপাতের ঘটনা ঘটে।
প্রথমে স্থানীয় বাসিন্দারা আগুন নেভাতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করেন। এছাড়া আগুন নেভাতে এসে প্রতিবেশী সাদেরুল ইসলাম (৪৫) নামে এক উদ্ধারকর্মী আহত হয়েছে। তিনি ওই গ্রামের বাসিন্দা।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়ন অজগরা গ্রামের বাসিন্দা মারফত আলীর ছেলে তরিকুল ইসলাম বাড়িতে শুক্রবার রাত ৮টার দিকে কোনো কিছু বোঝার আগে বাড়িতে আগুন লেগে যায়। পরিবারের লোকজন ওই সময় আগুন বলে চিৎকার দেন। তাদের চিৎকারের প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তারা আগুন নেভাতে ব্যর্থ হলে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। এদিকে আগুন নেভাতে এসে একই গ্রামের আবুল হোসেনের ছেলে উদ্ধারকর্মী সাদেরুল ইসলাম আহত হন।
উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা রেজাউল করিম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা তরিকুল ইসলামের বাড়িতে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে তার বাড়ির দুটি ঘরের আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ৩ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া ৭ লাখ টাকার জিনিসপত্র উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান। এছাড়া বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনে সূত্রপাত বলে তারা ধারণা করছেন।
গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার বলেন, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। তবে কি কারণে আগুন লেগেছে তা ফায়ার সার্ভিস কর্মীরা বলতে পারবে।