গোমস্তাপুরে অধ্যক্ষের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের ক্লাসবর্জন

53

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনুস স্মরণী স্কুল ও কলেজ অধ্যক্ষের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে ক্লাসবর্জন করে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে তারা ক্লাস বর্জন করে স্কুল মাঠে অবস্থান নেয়। খবর পেয়ে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন ও গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার ঘটনাস্থলে প্রতিষ্ঠানে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
শিক্ষার্থীদের দাবি, দীর্ঘদিন থেকে স্কুল মাঠের জলাবদ্ধতা নিরসনের কোন উদ্যোগ না নেয়া, অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগ, প্রভাষক রফিকুল ইসলামকে করা অধ্যক্ষের শোকজ প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।
এ বিষয়ে কলেজ অধ্যক্ষ মোস্তফা কামাল জানান, শিক্ষার্থীরা স্কুল মাঠের বিষয়ে যে দাবি করছে তার বেশীরভাগ যৌক্তিক। তবে তা বাস্তবায়ন করার জন্য কিছুটা সময় লাগবে। শিক্ষার্থীদের তিনিসহ ল্যাব সহকারী, অফিস সহকারী ও ম্যানেজিং কমিটির সভাপতির পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রদেরকে একটি মহল উস্কানি দিচ্ছে। সে জন্য তারা এই আন্দোলন করছে। আমাদের পদত্যাগের প্রয়োজন হলে আমরা নিজেরাই পদত্যাগ করবো। আর সিনিয়র প্রভাষক মো. রফিকুল ইসলামকে শোকজের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, রফিকুল ইসলাম ছাত্রদের উস্কানিমূলক কথা বলে বারবার আন্দোলনে নামাচ্ছে ও শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণœ করছেন। তাই ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমে তাকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।
শোকজ প্রাপ্ত সিনিয়র প্রভাষক (মনোবিজ্ঞান) রফিকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসার শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়গুলোর সমাধান করে দিয়ে গেছেন। আমি ছাত্রদের আগামীকাল থেকে পূর্বের ন্যায় ক্লাস করার জন্য অনুরোধ জানিয়েছি।
এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার বলেন, তিনিসহ ইউএনও, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ উভয়ের উপস্থিতিতে শিক্ষার্থীদের দাবিদাওয়ার বিষয়টি সমাধান করা হয়েছে।