গোবরাতলায় শিশু খর্বকায় প্রতিরোধে ক্যাম্পেইন

11

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নে শিশু খর্বকায় প্রতিরোধে ক্যাম্পেইন হয়েছে। সোমবার বিকেলে উপজেলার নাধাইকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এই কর্মসূচির আয়োজন করা হয়।
গোবরাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম টিপুর সভাপতিত্বে ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তৃতা করেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। বিশেষ অতিথির বক্তৃতা করেন- গোবরাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরাফুল ইসলাম আজিজি, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আনিসুল হক মাহমুদ, সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী পলাশ হাঁসদা, স্পেসের নির্বাহী পরিচালক সালাহ উদ্দীন টিটল বেপারী, গোবরাতলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য রাফেজ মীরসহ অন্যরা।
স্ক্যালিং-আপ অব কমিউনিটি-ম্যানেজড ইকোলজিক্যাল সলিউশন অব স্ট্যাটনটিং গ্রোথ প্রিভেনশন অ্যামং পুর চিলড্রেন অ্যান্ড ওমেন অব বারিন্দ ট্রাক ইন বাংলাদেশ-স্পেস আয়োজিত এই ক্যাম্পেইনে নাধাইকৃষ্ণপুর গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মহিলারা অংশগ্রহণ করে। পরে গম্ভীরা, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্পেস’র প্রজেক্ট ম্যানেজার শাজাহানের সঞ্চালনায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারীরা অতিথিদের বরণ করে নেন। ইটালির দাতা সংস্থা আশার গান’র অর্থায়নে ক্যাম্পেইনটি হয়।