গান কবিতা কথা বলে বঙ্গবন্ধুর স্বপ্ন সত্যি হবে না, বাস্তবায়নে একযোগে কাজ করতে হবে

18

চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
আলোচনা সভায় বক্তারা বলেন, যারা বাংলার শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তাদের শাস্তি দাবি করছি। বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে যারা এখনো পালিয়ে বেড়াচ্ছে তাদের খুঁজে বের করে কঠিন শাস্তি প্রদানের আহ্বান জানাচ্ছি। বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে আমাদের অনেক কাজ করতে হবে। আগামীতে আমরা কঠোর পরিশ্রম করে তার স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করব। শুধু গান, কবিতা আর কথা বলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সত্যি হবে না। এটাকে বাস্তবায়ন করতে হবে। আর এজন্য আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। কাজের কোনো বিকল্প নেই। আমাদের কাজের মাধ্যমে এ দেশের উন্নয়ন ঘটিয়ে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন সত্য করব।
বিকেলে শহীদ সাটু হল মার্কেটে পেশাজীবী সংগঠনের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি মো. মিজানুর রহমান মিজুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদের কোষাধ্যক্ষ সৈয়দ নজরুল ইসলাম, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপের সভাপতি ডা. মো. গোলাম রাব্বানী, সাবেক ছাত্রনেতা মেসবাহুল শাকের জ্যোতি, শিবগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, নাচোল উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মশিউর রহমান বাবু, শিবগঞ্জ উপজেলা শাখার নৌকা সমর্থক গোষ্ঠীর আহ্বায়ক ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু আহমেদ নজমুল কবির মুক্তা।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক শামসুজ্জামান বাবু।
গোলাম ফারুক মিথুনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ, শাহ নেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলামসহ জেলার বিশিষ্ট গুণীজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সহকারী শিক্ষক, ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ এবং জেলা ও উপজেলা পর্যায়ের বঙ্গবন্ধু পরিষদের অন্য নেতৃবৃন্দ।
পরে, সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল বঙ্গবন্ধু পরিষদের উন্নয়নের জন্য নগদ ৫০ হাজার টাকার চেক প্রদান করেন।