‘গলুই’ সিনেমা দিয়ে চালু হচ্ছে ৮০০ সিটের মাল্টিপ্লেক্স

11

গেলো কয়েক বছরে ঢালিউডে ঈদ মানেই শাকিব খানের সিনেমা। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না। মুক্তি পাচ্ছে তার ‘গলুই’ নামের সিনেমা। সরকারি অনুদানে এ সিনেমাটি নির্মাণ করেছেন ‘হৃদয়ের কথা’খ্যাত পরিচালক এস এ হক অলিক। এরইমধ্যে প্রচারণা চলছে সিনেমাটির। প্রকাশ হয়েছে এর পোস্টার ও টিজার। এসব নিয়ে শাকিব ভক্তরা বেশ উন্মাদনায় রয়েছেন। হল মালিকরাও ছবিটিকে ঘিরে আগ্রহী হয়ে উঠছে। জানা গেল এক চমকপ্রদ খবর। ‘গলুই’ সিনেমা চালানোর জন্য রাজধানী কেরানিগঞ্জে চালু হচ্ছে নতুন সিনে থিয়েটার। পুরান ঢাকার বুড়িগঙ্গার তীরে ৪ স্ক্রিনের ৮০০ সিটের সুবিশাল মাল্টিপ্লেক্স চালু হতে যাচ্ছে আসন্ন ঈদুল ফিতরে। ঈদে শাকিব খান অভিনীত ছবি ‘গলুই’ দিয়ে যাত্রা শুরু করবে ‘জয় লায়ন সিনেমাস’ নামের এই আধুনিক মাল্টিপ্লেক্স। জয়-লায়ন সিনেমাস’ নির্মাণে একাংশে জড়িত বঙ্গ।

প্রতিষ্ঠানটির চিফ কনটেন্ট অফিসার মুশফিকুর রহমান জানান, সেখানকার শপিং মলের সঙ্গে মাল্টিপ্লেক্সটি চালু হচ্ছে। আরও আগেই প্রস্তুত হয়ে থাকলেও করোনার কারণে এতদিন চালু হয়নি। সেখানে ফুডকোর্ট, শপিংয়ের সঙ্গে যুক্ত করা হয়েছে আধুনিক সিনে থিয়েটার ‘জয়-লায়ন সিনেমাস’। অবশেষে শাকিব খানের সিনেমা দিয়ে যাত্রা করতে পেরে আনন্দিত তারা। মাল্টিপ্লেক্সটির জেনারেল ম্যানেজার (জিএম) বায়জিদ হাসান শাওন বলেন, ‘ঈদে একটি স্ক্রিনে ‘গলুই’ চলবে। দর্শকদের চাহিদা বাড়লে স্ক্রিন সংখ্যা বাড়াবো। অন্যান্য স্ক্রিনে হলিউডের ছবি (থ্রি ডি) চলবে।’ ‘গলুই’-এর পরিচালক এস এ হক অলিক বলেন, ‘জয়-লায়ন সিনেমাস’-এর স্ক্রিনে প্রথম গলুই-এর ট্রেলার চালানো হয়েছে।

ঈদের দিন থেকে দৈনিক চারটি করে গলুইয়ের শো চালানো হবে। হল সংকটের এই সময়ে ‘জয় লায়ন সিনেমাস’ চালু হওয়ায় একটা বাড়তি আনন্দ দিচ্ছে।’ আবহমান গ্রাম বাংলার কৃষ্টি-কালচার, বিলীন হতে যাওয়া নৌকা বাইচ ও সত্তর-আশির দর্শকের রোম্যান্টিক প্রেম প্রেক্ষাপট নিয়ে সম্পূর্ণ মৌলিক গল্পের ছবি ‘গলুই’। সরকারি অনুদান ও খোরশেদ আলম খসরুর যৌথ প্রযোজনায় ‘গলুই’-তে শাকিব খানের বিপরীতে আছেন পূজা চেরী। আরও আছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ। ছবির গানগুলো করেছেন কুমার বিশ্বজিৎ, হাবিব, এস আই টুটুল প্রমুখ।