গর্ভকালীন সেবা ও টিকাদান কর্মসূচি বিষয়ে ওরিয়েন্টেশন

19

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় স্বাস্থ্যকর্মী, সমাজ উন্নয়নকর্মী ও বিভিন্ন সিএসও কর্মীদের সঙ্গে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি এনগেজমেন্ট থ্রো কমিউনিটি রেডিও টু রেসপন্স টু হেলথ এমারজেন্সিস ওরিয়েন্টেশন সেশন টু মোটিভেট ফর বিহ্যাভিয়ন চেঞ্জেস অ্যান্ড প্র্যাকটিসেস টুওয়ার্ডস অন কমিউনিকেবল অ্যান্ড নন-কমিউনিকেবল ডিজিজেস কমিউনিটি হেলথ ওয়ার্কার্স, সোশ্যাল ওয়ার্কার্স অ্যান্ড ডিফারেন্ট সিএসও’এস বিষয়ে এই ওরিয়েন্টেশন গত ২৯ নভেম্বর সোমবার সকালে অনুষ্ঠিত হয়।
রেডিও মহানন্দার আয়োজনে ও বাংলাদেশ কমিউনিটি রেডিও অ্যাসোসিয়েশন (বিসিআরএ) এর সহযোগিতায় প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে এই কর্মশালার উদ্বোধন করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন।
এসময় আরো উপস্থিত ছিলেন- গুলগোফুর উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ খোন্দকার আব্দুল ওয়াহেদ, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আলি আশরাফ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুল আলম, ফাইজুর রহমান মানি, বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিশনার গৌরী চন্দ সিতু, দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ, স্বাস্থ্যসেবা অধিকার বিষয়ক ফোরামের সম্পাদক শাহনাজ পারভীনসহ অন্যরা।
কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, প্রয়াসের কর্মসূচি ব্যবস্থাপক (প্রশিক্ষণ) আব্দুস সালাম ও সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডা. শামসুন নাহার।
কর্মশালায় ৩০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। এতে গর্ভকালীন সেবা, টিকাদান কর্মসূচি, শিশুর পুষ্টি ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।