খেলোয়াড়দের নিয়ে চিন্তিত কোচ গাস হিডিঙ্ক

77

04-চেলসির তারকা ইউরো আসরের জন্য নিজেদের বাঁচিয়ে খেলছে বলে জানিয়েছেন ইংলিশ প্রিমিয়ারের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অন্তর্বর্তীকালীন কোচ গাস হিডিঙ্ক। চলতি মৌসুমে দলের বাজে পারফর্মের কারণে খেলোয়াড়দের নিয়ে বেশ চিন্তিত ব্লুজদের এই কোচ।
ইংলিশ প্রিমিয়ারের চলমান আসরের শিরোপা থেকে ইতোমধ্যেই ছিটকে পড়েছে চেলসি। পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে স্ট্যাম্পফোর্ড ব্রিজের দলটি। হিডিঙ্ক শিষ্যরা ৩৩ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৪৪ পয়েন্ট। যেখানে শীর্ষে থাকা লিচেস্টার সিটির অর্জন ৭৩ পয়েন্ট।
সবশেষ ইংলিশ প্রিমিয়ারে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চেলসি ৩-০ গোলে হেরেছে। তার আগের ম্যাচে সোয়ানসি সিটির বিপক্ষে হেরেছে ১-০ গোলের ব্যবধানে। ফ্রান্সের মাটিতে আসন্ন ইউরোতে চেলসির বর্তমান তারকাদের একাধিক ফুটবলার নিজ নিজ দেশের হয়ে অংশ নেবেন। ব্লুজদের কোচের ধারণা আসন্ন টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া ফুটবলাররা নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হচ্ছেন লিগের ম্যাচে। ইউরোর চিন্তায় তারা ক্লাবের হয়ে পা বাঁচিয়ে খেলছেন বলেও নিজের শিষ্যদের দোষারোপ করেছেন হিডিঙ্ক। হিডিঙ্ক জানান, এটাই সত্য যে তারা নিজেদের সেরাটা ক্লাবের হয়ে দিতে পারছে না। আমি তাদের যোগ্যতা নিয়ে কোনো দোষারোপ করছি না। আমার কাছে মনে হচ্ছে কিছু কিছু খেলোয়াড় ইউরোর জন্য নিজেদের সেরাটা জমিয়ে রাখতে চাচ্ছে। ডাচ এই কোচ আরও যোগ করেন, আমার মনে হচ্ছে একাধিক খেলোয়াড় তাদের মাথায় ইউরোর চিন্তা ঢুকিয়ে রেখেছে। আমি তাদের মস্তিস্কের ভেতরে ঢুকতে পারছিনা, তাদের চিন্তা-চেতনার ভেতরে প্রবেশ করতে পারছিনা। তবে, আমি নিশ্চিত ইউরো নিয়ে তারা একটু বেশিই উত্তেজিত। আর এ কারণে ক্লাবের হয়ে ভালো পারফর্ম করতে পারছে না। এটা থেকে বেরিয়ে আসা দরকার। চলতি মৌসুমের বাকি ম্যাচ গুলোতে চেলসিকে খেলতে হবে বার্নমাউথ, শীর্ষ দুইয়ে থাকা টটেনহাম, সান্দারল্যান্ড ও শীর্ষে থাকা লিচেস্টারসিটির বিপক্ষে।