খেলাধুলা যুবসমাজকে মাদক থেকে দূরে রাখে : সাবেক এমপি জিয়া

24

চাঁপাইনবাবগঞ্জের নাচোল রেলস্টেশন মাঠে মাদকবিরোধী ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। শুক্রবার বিকেলে শেখ রাসেল স্মৃতি সংঘ চতুর্থবারের মতো এ টুর্নামেন্টের আয়োজন করেছে।
প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান জিয়া। এসময় তিনি বলেনÑ খেলাধুলা যুবসমাজকে মাদক থেকে দূরে রাখে, একে অপরের সঙ্গে বন্ধুত্ব সৃষ্টি করে। এজন্য খেলাধুলা চর্চার বিকল্প নেই। তিনি বলেনÑ বহু আগেই দেশরত্ন শেখ হাসিনা মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। শেখ রাসেল স্মৃতি সংঘের মাদকবিরোধী এ উদ্যোগ নিশ্চয় প্রশংসার দাবি রাখে। আমি আশা করব মানুষ মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন হবে।
নাচোল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাসের সভাপতিত্বে শেখ রাসেল স্মৃতি সংঘ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান ঝালু উপস্থিত ছিলেন। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, নাচোল সরকারি কলেজের সাবেক অফিসার ইনচার্জ হাফিজুর রহমান ও প্রভাষক শফিকুল আলম, নাচোল এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের ব্যবস্থাপনা পরিচালক ইসাহাক আলী, মুন্সী হযরত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম, নাচোল পৌরসভার প্যানেল মেয়র তারেক রহমান, পৌর কাউন্সিলর মুনিরুল ইসলাম, শফিকুল ইসলাম, মতিউর রহমান, টুর্নামেন্টের আহ্বায়ক ও শেখ রাসেল স্মৃতি সংঘের সভাপতি শহিদুল ইসলাম সজিব।
সার্বিক সহযোগিতায় ছিলেন বকুল ইসলাম ও আব্দুল আলিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক শাকিল রেজা ও আব্দুল আলিম।
খেলায় তৌহিদ জালাল ফুটবল একাদশ চাঁপাইনবাবগঞ্জ টাইব্রেকারে ১ গোলে মাক্তাপুর ফুটবল একাদশকে পরাজিত করে।
বিপুলসংখ্যক দর্শক খেলাটি উপভোগ করেন। টুর্নামেন্টে ১৮টি দল অংশ নিচ্ছে বলে জানিয়েছেন রয়েল বিশ্বাস।