খেলাধুলা মানুষকে সুস্থ রাখতে পারে

5

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেছেন, খেলাধুলা মানুষকে সুস্থ রাখতে পারে। একজন অসুস্থ মানুষ যদি দেখে আমার দেশের খেলোয়াড়রা ভালো খেলছে তাহলে তিনিও চাঙ্গা হয়ে ওঠেন। মাঠে কিংবা টিভিতে মানুষ যখন খেলা দেখে তখন যদি গোল হয় কিংবা রান হয় তখন দর্শক উল্লসিত হয়। মুহূর্তের মধ্যে তার ভেতরের সমস্ত দুঃখ-কষ্ট ভুলে যায়। অন্যদিকে মাদক, বাল্যবিয়ে, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মানুষকে পেছনে ফেলে দেয়। তাই মাদক থেকে দূরে থাকতে হবে, বাল্যবিয়েকে না বলতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা লালন করতে হবে, আমাদের সংস্কৃতি লালন করতে হবে। তোমাদের ভালো খেলোয়াড় হতে হবে, দেশের জন্য দেশের মানুষের কল্যাণে তোমাদের কাজ করতে হবে।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় আ.আ.ম.মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও বিজয়ের সবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে তিন দিনব্যাপী জেলা ক্রীড়া উৎসবের উদ্বোধনকালে খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা দল, সদর, শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলা দল ৪ ধরনের খেলায় অংশগ্রহণ করছে। খেলাগুলো হচ্ছেÑ ফুটবল, ক্রিকেট, ভলিবল ও কাবাডি।
ফলাফল : ফুটবলে টাইব্রেকারে শিবগঞ্জকে ৪-৩ গোলে হারিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এবং নাচোলকে ১-০ গোলে হারিয়ে সদর উপজেলা দল জয়লাভ করে।
অপর দিকে কাবাডি খেলায় শিবগঞ্জ দল ৩১ পয়েন্ট, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা দল ২৮ পয়েন্ট, সদর উপজেলা দল ২৮ পয়েন্ট এবং গোমস্তাপুর দল ১৮ পয়েন্ট লাভ করে।
এদিকে সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসনের টেনিসগ্রাউন্ডে টেনিস খেলার উদ্বোধন করা হয়।
জেলা প্রশাসন এইসব খেলার আয়োজন করেছে।