ক্যারিয়ারে প্রথম ব্যালন ডি’অর জয় করলেন বেনজেমা

2

রিয়াল মাদ্রিদের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে চলতি মৌসুমের শেষে। এরপরের ঠিকানা? এই প্রশ্নের উত্তর যে যাই ভাবুক, চারদিকে যত গুঞ্জনই চলুক, করিম বেনজেমা নিজের ভাবনা, চাওয়া অকপটে জানিয়ে দিলেন-রিয়ালের জার্সিতেই বিদায় নিতে চান তিনি। ক্যারিয়ারে প্রথম ব্যালন ডি’অর জয়ের পর তিনটি স্বপ্নের সবগুলো পূরণের কথাও জানালেন বেনজেমা। ভবিষ্যৎ নিয়ে বেনজেমা প্রশ্নের মুখোমুখি হন সোমবার প্যারিসে ব্যালন ডি’অরের পুরস্কার নিতে গিয়ে। গত মৌসুমের আলো ঝলমলে পারফরম্যান্স দিয়ে ২৪ বছর পর কোনো ফরাসি হিসেবে এই পুরস্কারের স্বাদ পেলেন তিনি।

ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর সরে যায় পর্তুগিজ ফরোয়ার্ডের ছায়া। দ্রুতই পাদপ্রদীপের আলোয় উঠে আসেন বেনজেমা। গত মৌসুমেও দলটির লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও স্প্যানিশ সুপার কাপ জয়ে রাখেন দারুণ অবদান। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেন ৪৪ গোল। পারফরম্যান্সে দ্যুতি থাকলেও বয়সের কারণে ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে বেনজেমাকে। ৩৪ বছর বয়সী এই স্ট্রাইকার স্প্যানিশ রেডিও ওন্দা সেরোকে জানিয়েছেন, রিয়ালের বাইরে কোনো বিকল্প ভাবছেন না তিনি। “হ্যাঁ, রিয়ালের জার্সিতেই অবসর নিব। এ ছাড়া আরও কোনো বিকল্প নেই।” “রিয়ালে যোগ দেওয়া আমার কাছে ছিল একটা স্বপ্নের মতো।

আমার স্বপ্ন ছিল তিনটি, মায়ের জন্য একটি বাড়ি কেনা, রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এবং একটা ব্যালন ডি’অর জেতা।” বলার অপেক্ষা রাখে না, একে একে তিনটি স্বপ্ন পূরণ হয়ে গেছে বেনজেমার। এখন তিনি কেবল সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটির হয়ে টানতে চান ক্লাব ক্যারিয়ারের ইতি। বেনজেমার এই চাওয়ার কারণে সম্প্রতি যে গুঞ্জন উঠেছিল, তাও থেমে গেল। শোনা যাচ্ছিল, রিয়াল ছেড়ে ছেলেবেলার ক্লাব লিওঁতে যোগ দেওয়ার সম্ভাবনা আছে তার। ২০২৩ সালে বর্তমান চুক্তি শেষের সময় বেনজেমার বয়স হবে ৩৫ বছর। তবে আশা করা হচ্ছে, তার সঙ্গে নতুন চুক্তি করবে রিয়াল এবং দলটির আক্রমণভাগে নেতৃত্ব দেওয়ার কাজটিও চালিয়ে যাবেন তিনি।