ক্যাবল টিভি অপারেটরদের ৫ দাবি

6

ক্যাবল টিভি খাত ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনাকে স্বাগত জানিয়ে পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে ক্যাবল টিভি ফিড অপারেটররা।  বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে ঢাকা মহানগর ক্যাবল টিভি ফিড অপারেটর’স।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের ভিশন-২০২১ পরিকল্পনার আওতায় ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অবদান রাখছে। সরকারের নির্দিষ্ট সময়সীমার মধ্যে এ পরিকল্পনা সম্পূর্ণ বাস্তবায়ন করতে হলে সরকার এবং ক্যাবল অপারেটরদের কাছ থেকে সহযোগিতা প্রয়োজন।
পাঁচটি দাবির মধ্যে রয়েছে- সেট টপ বক্সের ন্যায্য ক্রয়মূল্য নির্ধারণ, ফিড অপারেটরদের চাহিদা অনুযায়ী সেট টপ বক্স পাওয়ার নিশ্চয়তা দেয়া, ক্যাবল টিভি খাতকে শিল্প ঘোষণা, সহজ শর্তে ব্যাংক ঋণের সুবিধা ও ডিটিএইচ কর্তৃক ডিসলাইনের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ করা এবং সব ধরনের ব্যঙ্গাত্মক ও সম্মানহানিকর বিজ্ঞাপন বন্ধ করা।
এসময় বেস্ট টিভি ক্যাবল নেটওয়ার্কের আহ্বায়ক মো. নুরুল আমিন চৌধুরী বলেন, আমরা গ্রাহকদের সার্ভিস দিয়ে থাকি। টাকা তুলতে গেলে আমরা জানি তারা কী বলে। সরকারের পরিকল্পনা বাস্তবায়নে আমরা সহযোগিতা করব, কিন্তু আমাদের সেট টপ বক্স দিতে হবে। এটার সংখ্যা খুবই কম। ক্যাবল অপারেটররা আমাদের এটা দিয়ে থাকে। তাই তাদের প্রতি অনুরোধ, তারা যেন এটার দাম দ্রুত নির্ধারণ করে। আর সরকারের প্রতি অনুরোধ, যেন আমাদের সহজ শর্তে ঋণ সুবিধা দেয়ার ব্যবস্থা করা হয়।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- গ্যালাক্সি ক্যাবল নেটওয়ার্কের যুগ্ম আহ্বায়ক মোস্তাক আহমেদ, নকশি ভিশনের যুগ্ম আহ্বায়ক সেলিম আল মাহবুব রাজুসহ সংগঠনের নেতারা।