কোপার শেষ ষোলোতে রিয়াল

2

কোপা দেল রের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। চতুর্থ সারির ক্লাব আরান্দিনা স্বাভাবিকভাবে তাদের কাছে পাত্তা পেলো না। শনিবার ৩-১ গোলের সহজ জয়ে শেষ ষোলোতে উঠে গেলো মাদ্রিদ ক্লাব। গোল তিনটি করেছেন জোসেলু, ব্রাহিম দিয়াজ ও রদ্রিগো। একাধিক ইনজুরির পর এই ম্যাচ দিয়ে রিয়ালের জার্সি প্রথমবার পড়েছেন তুরস্কের আর্দা গুলার। পুরো মাঠে আধিপত্য দেখিয়ে খেলেছে রিয়াল। বল দখলেও রেখেছে অধিকাংশ সময়। আরান্দিনা তাদের কাছে কোনো প্রকার হুমকি হয়ে উঠতে পারেনি।

স্বাগতিকরা যে গোলটি করেছে, সেটিও হয়েছে মাদ্রিদ ডিফেন্ডার নাচো ফার্নান্দেজের আত্মঘাতী শটে। সহজে জিতলেও ম্যাচটি কঠিন ছিল বললেন জোসেলু, ‘এই ধরনের খেলাগুলো কত কঠিন, আমরা জানি। মাঠ এবং আরও অনেক কিছু, কিন্তু কোনো অজুহাত নয়। আমরা রিয়াল মাদ্রিদ। আমাদের সব জায়গায় জিততে হবে। স্বাভাবিকের চেয়ে বেশি কঠিন ছিল এটা। কিন্তু আমরা এই জয়ে ও পরের পর্বে উঠতে পেরে খুশি।’

ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে গুলারের জন্য। অভিষেকের দিন গোলের সুযোগও পেয়েছিলেন এই মৌসুমে ফেনারবাখ থেকে আসা ১৮ বছর বয়সী মিডফিল্ডার। প্রথমার্ধে তার ওই শট পোস্টে লাগে। ছয় বছরের জন্য রিয়ালে চুক্তি করা গুলারের অভিষেক হতো আরও আগেই। কিন্তু পেশির সমস্যার পর হাঁটুর চোটে পড়েন। নভেম্বরে ফ্রান্সের জার্সিতে খেলতে গিয়ে হাঁটুতে চোট পাওয়া মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গাও স্কোয়াডে ফিরেছেন।