কোন প্রেক্ষাপটে তৈরী হয়েছে শাহরুখের ‘ডাংকি’?

8

‘পাঠান’ এবং ‘জওয়ান’র ব্যাপক সাফল্যের পর এবার শাহরুখ খানের ভক্তরা দিন গুনছেন তার পরবর্তী সিনেমা ‘ডাংকি’র অপেক্ষায়। আসছে ২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।কদিন ধরেই শোনা যাচ্ছে, শাহরুখের আসন্ন সিনেমা ‘ডাংকি’র প্রেক্ষাপট ‘ডাংকি ফ্লাইট’ নিয়ে। এটি এমন একটি শব্দবন্ধ যা ব্যবহার করা হয় মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় যাওয়া অবৈধ অভিবাসীদের বা উদ্বাস্তুদের বোঝাতে।

তবে এখন আবার কানে আসছে ‘ডাংকি’ সিনেমায় কানাডায় অভিবাসিত ভারতীয়দের সঙ্গে কোন সম্পর্ক নেই। বরং এই সিনেমাতে এমন এক মানুষের কথা বলবে যে উন্নত জীবন পেতে কঠোর পরিশ্রম করে চলেছে। বিভিন্ন সূত্র জানাচ্ছে, এই সিনেমা উদ্বাস্তুদের উপর ফোকাস করে, তবে এটি কানাডা ভিত্তিক নয় কিংবা এতে কানাডায় বসবাসকারী ভারতীয়দের সঙ্গে এর কোন সম্পর্ক নেই।

বরং সংবেদনশীলতার সঙ্গে তৈরি করা একটি সিনেমা যা ফোকাস করে একজন মানুষ কীভাবে উন্নত জীবনযাত্রা পেতে অনবরত পরিশ্রম করে চলেছে তার উপর, এবং তার এই সংগ্রামের উপর ভিত্তি করে গল্প নির্মিত।’ যদিও এসব তথ্যের সবটাই ধারণা করা। ছবির পরিচালক রাজকুমার হিরানি কিংবা শাহরুখ খানের কেউই এখনো ছবির গল্প ফাঁস করেননি। ‘ডাংকি’-তে প্রথমবার শাহরুখের সঙ্গে কাজ করছেন রাজকুমার হিরানি। ছবিতে শাহরুখের নায়িকা হচ্ছেন তাপসী পান্নু। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ধর্মেন্দ্র ও ভিকি কৌশল। ছবির প্রযোজনা করছে শাহরুখ-গৌরির রেড চিলিজ প্রোডাকশন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া