দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কোটির ঘরে কোনালের ১০ গান

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী কোনালের গাওয়া একাধিক গান জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। বর্তমানের আলোচিত প্লেব্যাক কণ্ঠশিল্পী তিনি। শুধু সিনেমার প্লেব্যাকে নয়, নাটকের গানেও রয়েছে তার সরব উপস্থিতি। ‘রাজকুমার’ ছাড়াও কোনালের গাওয়া আরও ৯টি গান কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তা কেনাল নিজেই। জানা গেছে, অডিও আর সিনেমায় গাওয়া অনেক গান থেকে ১০টি গান ইউটিউব ভিউতে কোটিবারের বেশি শোনা আর দেখা হয়েছে। কোটিতে কোনালের ১০ গান, বেস্ট অফ কোনাল- এমন ট্যাগ লাইন দিয়ে গানগুলোর তালিকা দেওয়া হয়েছে। কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া কোনালের গানের মধ্যে আছে ‘বন্ধু’ (১ কোটি ১ লাখ ৮১ হাজারের বেশি), ‘আমি পারবো না তোমার হতে’ (১ কোটি ৭ লাখ ৭৮ হাজারের বেশি), ‘আগুন লাগাইলো’ (৩ কোটি ৫২ লাখের বেশি), ‘তুমি আমার জীবন’ (৩ কোটি ১৫ লাখের বেশি), ‘মিস বুবলী’ (২ কোটি ৩০ লাখের বেশি), ‘পাইনা তোকে’ (১ কোটি ৭২ লাখের বেশি), ‘মেঘের নৌকা’ (২ কোটি ৭১ লাখের বেশি), ‘সুরমা সুরমা’ (১ কোটি ৮৬ লাখের বেশি), ‘ও প্রিয়তমা’ (১৫ কোটি ২০ লাখের বেশি) এবং ‘রাজকুমার’ (১ কোটি ৫৬ লাখের বেশি)।

এই ১০ গানের মধ্যে ‘ও প্রিয়তমা’ বাংলাদেশি গান হিসেবে গত বছরে রেকর্ড করে। গানটি মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্ট-এ জায়গা করে নেয়। মুক্তির ১০ মাসে ৪ প্ল্যাটফরমে এই গানের ভিউ ১৬ কোটির কাছাকাছি। ‘প্রিয়তমা’ সিনেমার গানটিতে কোনালের সহশিল্পী বালাম। ২০০৯ সালে রিয়েলিটি শো চ্যানেল আই সেরাকণ্ঠ চাম্পিয়নের মুকুট জিতে গানে যাত্রা শুরু হয় কোনালের। ১৫ বছরে শতাধিক সিনেমার গান গেয়েছেন। গত বছর ‘মেঘের নৌকা’, ‘সুরমা সুরমা’ ও ‘প্রিয়তমা’র মতো তিনটি শ্রোতান্দিত গান উপহার দিয়েছেন তিনি।

কোনাল জানিয়েছেন, শ্রোতারাই আমার সবকিছু, তারা আছেন বলেই গান গাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণা আমার এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় শক্তি ও সাহস। ধন্যবাদ জানাতে চাই আমার সেইসব পরিচালক, প্রযোজক, সঙ্গীত পরিচালক, গীতিকার-সুরকার, অভিনেতাদের যারা আমার ওপর শুরু থেকেই আস্থা রেখেছেন। দারুণ সব গানের অংশ হওয়ার সুযোগ করে দিয়েছেন। আমার কণ্ঠের ১০ গান এতটা ভিউ হয়েছে ভালো তো লাগেই। আমি বাংলা গান দিয়েই বিশ্বে নিজেকে আরও বড় পরিসরে মেলে ধরতে চাই।

 

About The Author