কেন্দ্রীয় চুক্তিতে রাজি নন হোল্ডার-পুরানরা

2

২০২৩-২৪ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ছেলে এবং মেয়ে উভয় দল আছে এই তালিকায়। কেন্দ্রীয় চুক্তির ক্ষেত্রে ২০২২-২০২৩ সালের পারফরম্যান্স, নির্বাচক ও বোর্ড পরিচালকদের মতামত বিবেচনায় নেওয়া হয়েছে। ছেলেদের চুক্তিতে প্রথমবার জায়গা পেয়েছেন গুদাকেশ মোতি, ত্যাগনারায়ণ চন্দরপল, কেসি কার্টি এবং আলিক আথানজে।

মেয়েদের ক্ষেত্রে প্রথমবারের মত চুক্তিতে জায়গা পেয়েছেন জাইদা জেমস এবং শেনাটা গ্রিমন্ড। ছেলেদের ক্রিকেটে ১৪ জন মেয়েদের ১৫ জনকে ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনা হয়েছে। তবে ছেলেদের দলের নিয়মিত তিন ক্রিকেটার কাইল মেয়ার্স, জেসন হোল্ডার এবং নিকোলাস পুরান কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস জানিয়েছেন, ‘সামনের ব্যস্ত ক্রিকেটীয় সূচি নিয়ে আমরা দুই প্রধান কোচের সাথেই কথা বলেছি, জানতে চেয়েছি তারা কোন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চান। আমাদের পথের ব্যাপারে আমরা খুবই পরিষ্কার। যাদের চুক্তিতে রাখা হয়েছে তারা ঘরের মাঠের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় আছে। এছাড়া অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে আমাদের টেস্ট সিরিজ আছে এবং ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপও আছে, যার জন্য আমরা ক্রিকেটারদের তৈরি করতে চাই।’
কেন্দ্রীয় চুক্তির পুরুষ ক্রিকেটাররা : অলিক আথানাজে, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেসি কার্টি, ত্যাগনারায়ণ চন্দরপল, জশুয়া ডি সিলভা, শাই হোপ, আকিল হোসাইন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, গুদাকেশ মোটি, রভম্যান পাওয়েল, কেমার রোচ, জেডন সিলস এবং রোমারিও শেফার্ড।
কেন্দ্রীয় চুক্তির নারী ক্রিকেটাররা: আলিয়াহ আলেইন, শেমাইন ক্যাম্পবেল, শামিলিয়া কনেল, আফি ফ্লেচার, চেরি-অ্যান ফ্রাসের, শাবিকা গজনবী, জ্যানিলিয়া গ্লাসগো, শেনাটা গ্রিমন্ড, চিনেল হেনরি, জাইদা জেমস, ম্যান্ডি মাংরু, হেইলি ম্যাথিউস, কারিশমা রামহারক, স্ট্যাফানি টেলর ও রাশাদা উইলিয়ামস।