কানসাটে বাল্যবিবাহ পড়ানোর দায়ে ইমামকে অর্থদণ্ড

18

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নে বাল্যবিবাহ পড়ানোর দায়ে এক ইমামকে ৫০ হাজার টাকা অর্থধদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রাম পুলিশের সহযোগিতায় মো. আবু বাক্কার নামের এক ইমামকে এ দণ্ড প্রদান করা হয়। শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হায়াত এ দণ্ড প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্র জানান, জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের টিকরী গ্রামের রফিকের ছেলে তরিকুল ইসলাম (১৭) ও মোবারকপুর ওপরটোলা গ্রামের মঈন আলীর নাবালিকা মেয়ের বিয়ে পড়ানো হচ্ছিল। এসময় গ্রাম পুলিশের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল কানসাট ইউনিয়নের পুকুরিয়া সাগরপাড়া গ্রামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের বিষয়টি টের পেয়ে বর-কনেসহ বাড়ির সকলে পালিয়ে যায়। পরে বাল্যবিবাহ পড়ানোর দায়ে এক ইমামকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হায়াত। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।