কর্মস্থলে নিরাপত্তার দাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

5

চাঁপাইনবাবগঞ্জে কর্মস্থলে নিরাপত্তার দাবিতে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সদস্যরা কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। রবিবার বেলা সাড়ে ১১টায় শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেট এলাকায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এবং জেলার নাচোল সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীরা নাচোলে এ কর্মসূচি পালন করেন। প্রতিনিধিদের পাঠানো খবর :
নিজস্ব প্রতিবেদক : বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমিতির নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট কলেজ প্রাঙ্গণ থেকে মিছিল করে আব্দুল মান্নান সেন্টু মার্কেট এলাকায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে মানববন্ধন করে। নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কলেজ ইউনিটের সহসভাপতি প্রফেসর ড. শংকর কুমার কু-ুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেনÑ সমিতির নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, সহ-সম্পাদক ড. কামরুল আহসান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ ইউনিটের রসায়ন বিভাগের প্রভাষক শহিদুজ্জামান সোহেল।
মানববন্ধনে লিখিত বক্তব্যে সমিতির সরকারি কলেজ ইউনিটের সম্পাদক গোলাম সারোয়ার বলেন, গত ৮ জুন ময়মনসিংহ জেলার গফরগাঁও সরকারি কলেজে একদল বহিরাগত সন্ত্রাসী কলেজে ঢুকে শিক্ষকদের ওপর হামলা করে তাদের অবরুদ্ধ করে রাখে এবং কলেজের গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়।
বক্তারা বলেন, বিসিএস সাধারণ শিক্ষক সমিতি এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা, কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করা, শিক্ষাপ্রতিষ্ঠানে প্রয়োজনীয়সংখ্যক পুলিশ বা সশস্ত্র আনসার মোতায়েন রাখা এবং শিক্ষাপ্রতিষ্ঠানে সার্বিক আইন-শৃঙ্খলা বজায় রাখা ও শিক্ষার পরিবেশ নির্বিঘœ করতে অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদানের দাবি জানান।
নাচোল প্রতিনিধি : গফরগাঁও সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নাচোলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নাচোল সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীরা রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নাচোল সরকারি কলেজ মোড়ে এ মানববন্ধন করেন।
মানববন্ধনে বক্তব্য দেনÑ অধ্যক্ষ প্রফেসর সম আব্দুস সামাদ আজাদ, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রভাষক জিল্লার রহমান, সহ-সম্পাদক প্রভাষক শফিকুল আলম, ইংরেজি বিভাগের প্রভাষক আজিজুল হক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সানাউল হক।
বক্তারা গফরগাঁও সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের ওপর সন্ত্রাসী হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।