করোনা আক্রান্ত বিচারকদের খোঁজখবর নিচ্ছেন প্রধান বিচারপতি

17

করোনা ভাইরাসে আক্রান্ত বিচারকদের সঙ্গে কথা বলেছেন এবং সার্বক্ষণিক তাদের খোঁজখবর রাখছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ খবর জানান।
সাইফুর রহমান জানান, এখন পর্যন্ত দেশের অধস্তন আদালতের ১৩ জন বিচারক এবং ২৬ জন কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন আরো ৪ জন বিচারক। আক্রান্ত ১৩ জন বিচারকের মধ্যে দুজন সুস্থ হয়ে আবার কাজে যোগদান করেছেন। তবে বর্তমানে একজন বিচারক ঢাকা সিএমএইচে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো একজন বিচারক। এছাড়া করোনা আক্রান্ত ৯ জন বিচারক বর্তমানে নিজ নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।
সুপ্রিম কোর্টের মুখপাত্র বলেন, করোনায় আক্রান্ত বিচারকদের সঙ্গে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন কথা বলেছেন এবং সার্বক্ষণিক তাদের খবর রাখছেন। এছাড়া ২৬ জন কর্মচারীর চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপ্রিম কোর্ট থেকে সংশ্লিষ্ট জেলার জেলা জজগণকে অনুরোধ করা হয়েছে। আর প্রধান বিচারপতির নির্দেশে করোনা সংক্রান্ত বিষয়ে সুপ্রিম কোর্টের বিচারপতিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া প্রধান বিচারপতির অভিপ্রায় অনুযায়ী অধস্তন আদালতের বিচারকদের করোনা-সংক্রান্ত চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে ৫ সদস্যের আর একটি কমিটি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।