করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান, এরপরেই রাশিয়া

4

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৫০ জন। নতুন করে আক্রান্তের হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৭০ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৪২৫ জন এবং মারা গেছেন ৩৪৭ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ৬৯৯ জন।

রোববার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৯৮ লাখ ৭ হাজার ৬০২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২ হাজার ৪৬৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার ১ জন। এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৬৫ জন এবং মারা গেছেন ৭৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৭৪ জন। ব্রাজিল মারা গেছেন ৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮০ জন।

ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫৯৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৬০ জন এবং মারা গেছেন ৪৮ জন। একইসময়ে তাইওয়ানে মারা গেছেন ৪২ জন এবং আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১২ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮১২ জন এবং মারা গেছেন ৫২ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন ৩৯ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৪২ জন এবং মারা গেছেন ২৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৩৮ জন এবং মারা গেছেন ২৮ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।