করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা পরিষদের ত্রাণসামগ্রী বিতরণ

15

চাঁপাইনবাবগঞ্জে জেলা পরিষদের ব্যবস্থাপনায় করোনায় ক্ষতিগ্রস্ত ২ হাজার ৪০০ অসহায় দরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, করোনা ভাইরাস প্রতিরোধে ১ হাজার ২০০ হ্যান্ড স্যানিটাইজার, ১ হাজার ৭০০ পিস সাবান, ১ হাজার ২০০ হ্যান্ডওয়াশ ও ২ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে এইসব সামগ্রী বিতরণ করা হয়।
জেলা পরিষদের ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে ‘জেলা পরিষদ উন্নয়ন সহায়তা’ খাতের আওতায় কোভিড-১৯ মোকাবিলায় দ্বিতীয় কিস্তির অর্থায়নে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আশরাফুল হক বলেন, জেলা পরিষদের পক্ষ থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও জেলা পরিষদের পক্ষ থেকে ইউনিয়ন পর্যায়ে নগদ অর্থ প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা প্রাণঘাতী করোনা পরিস্থিতি ভালোমতো মোকাবিলা করতে পেরেছি। এসময় উপস্থিত সুবিধাভোগীদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন বলেন, আমরা করোনার ভয়াবহতা কাটিয়ে উঠেছি। সারাবিশ্বে যেমন ক্ষতি হয়েছে, সে তুলনায় আমাদের তেমন ক্ষতি হয়নি। সরকার মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতনতা বাড়ানোর কারণেই এমন সুফল পাওয়া গেছে। সাম্প্রতিক সময়ে ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়েছে। তাই সকলকে আরো বেশি পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান তিনি।
ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনÑ জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, আবুল বাসার, কামাল উদ্দিনসহ অন্যরা।