ওয়েল ফেয়ার ক্লাব : দুস্থ নারীদের মধ্যে সেলাইমেশিন ও মুদিসামগ্রী বিতরণ

23

চাঁপাইনবাবগঞ্জে ওয়েল ফেয়ার ক্লাবের উদ্যোগে দুস্থ নারীদের মধ্যে সেলাইমেশিন ও মুদি দোকানের সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে এসব সামগ্রী বিতরণ করা হয়।
ক্লাবের সভানেত্রী সেলিনা বিশ্বাসের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা করেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সহসভপতি ডা. গোলাম রাব্বানী।
এছাড়া আরো বক্তব্য দেনÑ ওয়েল ফেয়ার ক্লাবের সদস্য ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নিলুফার ইয়াসমিন, সদস্য ও সুইডস প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আম্বিয়া খাতুন মিলিসহ অন্যরা।
বিতরণকালে সভাপতির বক্তব্যে সেলিনা বিশ্বাস জানান, ২০২১ সালে প্রতিষ্ঠার পর থেকেই ক্লাবের সদস্যদের নিজস্ব অর্থায়নে পৌরসভার প্রতিটি ওর্য়াড থেকে একজন করে দুস্থ নারীকে চিহ্নিত করে তাকে স্বাবলম্বী করতে সেলাইমেশিন, মহিলা চা দোকানি, বাসায় বসে কাপড় বিক্রি করা নারী দোকানিসহ মুদি দোকানি নারীকে পুঁজি হিসেবে মুদিসামগ্রী দেয়া হয়। এছাড়া এ ক্লাবের মাধ্যমে বিভিন্ন সময় বৃদ্ধাশ্রমে সহযোগিতা, শীতবস্ত্র বিতরণসহ চিকিৎসার ব্যবস্থাও আমরা করে যাচ্ছি। আগামীতে আরো বড় পরিসরে পৌরসভা এলাকার স্বামী পরিত্যক্তা, অসহায় বিধবাসহ দুস্থ নারীদের স্বাবলম্বী করার জন্য ক্লাবের পক্ষ থেকে সহোযোগিতা করার লক্ষে ওয়েল ফেয়ার ক্লাব কাজ করে যাবে বলে তিনি জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনÑ ওয়েল ফেয়ার ক্লাবের সদস্য শিল্পী রানী চৌধুরী, মুসফিক জিনাত, সাহরীন পারভিন, শিরীন শিলা, সাবিনা ইসলাম, নাসরিন আখতারসহ অন্যরা।