একক প্রার্থী নির্ধারণে আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ে সমঝোতা সভা : ১৪ নং ওয়ার্ড থেকে সরে দাঁড়ালেন ২ কাউন্সিলর প্রার্থী

70

পৌরসভা নির্বাচন চাঁপাইনবাবগঞ্জে আ.লীগ বিএনপির প্রার্থী চুড়ান্তআব্দুর রব নাহিদ,

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৪ নং ওয়ার্ড থেকে কাউন্সলর পদে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মুকুল আলী ও মোশাদ্দেরুল ইসলাম মুসা। গতকাল রবিবার বিকেলে তারা নির্বাচন থেকে দাঁড়ানোর দলীয় সিদ্ধান্ত মেনে নেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ একক প্রার্থী নির্ধারণ করতে সক্ষম হলেও কাউন্সিলর পদে কাউন্সিলর পদে সিংহভাগ ওয়ার্ড থেকে একাধিক প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার জন্য মনোনয়নপত্র জমা দেন। বিষয়টি নিয়ে দেরিতে হলেও জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল ওয়ার্ড গুলোর একাধিক প্রার্থীদের নিয়ে সমঝোতার উদ্যোগ গ্রহণ করেছেন। আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, রবিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে পৌরসভার ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীদের নিয়ে সমঝোতা সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় উপস্থিত ছিলেন ১৪ নং ওয়ার্ড থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা মুকুুল আলী, মোশাদ্দেরুল হক মুসা ও শাহ আলম। সভায় মোশাদ্দেরুল হক ও মুকুল আলী শাহ আলমকে সমর্থন দিয়ে তাঁদের মনোনয়ন পত্র প্রত্যাহারের অঙ্গীকার করেন বলে সভা সুত্র জানান। মুকুল আলী ও মোশাদ্দেরুল হক মুসা বলেন-দলীয় সিদ্ধান্ত অনুযায়ি ১৪ নং ওয়ার্ডে কাউন্সিল পদে শাহ আলমকে সমর্থ দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।
আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অপর ১৪টি ওয়ার্ডেও একক প্রার্থী নির্ধারণে একইভাবে সমঝোতার উদ্যোগ নেওয়া হয়েছে।