ওলামা-মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা

4

চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন’ শীর্ষক ওলামা-মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সম্মেলন কক্ষে জেলা ইসলামিক ফাউন্ডেশন এই কর্মসূচির আয়োজন করে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ। সূচনা বক্তব্য দেন- জেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার এ.বি.এম.জি. কিবরিয়া।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পেশ ইমাম মাওলানা মো. মাহবুবুর রহমান। দোয়া পরিচালনা করেন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পেশ ইমাম মাওলানা মো. মুখতার আলী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- ফিল্ড সুপার ভাইজার মুহাম্মদ শরিফুল ইসলাম।
বক্তারা বলেন, সমাজে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সকলকে সচেতন থাকতে হবে।