এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

93

চাঁপাইনবাবগঞ্জের মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চলছে এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা। বুধবার চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয় ও আজাইপুর-আরামবাগ জামিউল ওলুম দাখিল মাদরাসার পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়।
সকালে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ড. রহুল আমিন ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম ফজলুর রহমান উপস্থিত ছিলেন।
এবার এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৪৫ জন ছাত্রী এসএসসি পরীক্ষায় বসবে। এর মধ্যে ২২০ জন বিজ্ঞান ও ২৫ জন মানবিক বিভাগের ছাত্রী রয়েছে।
অপর দিকে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ে বিদায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএমএ’র সভাপতি ডা. দুররুল হোদা। উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ হাসানুল মবিন, বালুগ্রাম আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. সাইদুর রহমান, সাবেক সহকারী প্রধান শিক্ষক আলহাজ আব্দুল হান্নানসহ অন্যরা। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. আসলাম কবীর। উপস্থাপনায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোহা. মার্শাল।
পরীক্ষায় অংশগ্রহণ করবে ২৬৩ জন। তাদের মধ্যে ১৮১ জন বিজ্ঞান ও ৮২ জন মানবিক বিভাগের পরীক্ষার্থী রয়েছে।
এদিকে বুধবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর-আরামবাগ জামিউল ওলুম দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে।
মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দাখিল পরীক্ষার্থীদের ভবিষ্যৎ উজ্জ্বল জীবন কামনা করেন জেলা পরিষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হাকিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাদরাসার ম্যানেজিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী, খাইরুল ইসলাম, মাওলানা রাশেদুল ইসলাম এবং মাদরাসার সুপারিন্টেন্ডেন্ট মনিরুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা ওবায়দুল্লাহসহ অন্যরা।
বিদায় অনুষ্ঠানে করোনা সুরক্ষার জন্য জেলা রেড ক্রিসেন্টের পক্ষ থেকে বিদায়ী ছাত্র-ছাত্রীদের মাঝে মাস্ক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুল হাকিম।
মাদরাসার ৪৮ জন ছাত্র-ছাত্রী এবার দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে।
উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে সংক্ষিপ্তভাবে এবার তিনটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।