এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

11

সকল এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে দেড় ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জেলাশহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে তারা এ অবস্থান কর্মসূচি পালন করেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা বেসরকারি কলেজ শিক্ষক-কর্মচারী সমন্বয় পরিষদের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা বেসরকারি কলেজ শিক্ষক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ মো. ওবাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেনÑ সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ও নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসলাম কবীর; বাংলাদেশ শিক্ষক সমিতি, জেলা শাখার সভাপতি আনোয়ার জাহান; শাহ নেয়াতুল্লাহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শরিফুল আলম; নামোশংকরবাটী কলেজের অধ্যক্ষ মো. আব্দুল জলিল; চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম; নবাবগঞ্জ মহিলা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল্লাহ হিল কাফি; চুনাখালি এনায়েতুল্লাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. এন্তাজুল হকসহ বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ।
বক্তারা বলেনÑ বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। অন্যান্য সেক্টরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়েছে। কিন্তু এমপিওভুক্ত বেসরকারি কলেজ মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা, বাড়ি ভাড়া ইত্যাদি নামমাত্র দেয়া হচ্ছে। এতে শিক্ষকরা অবহেলিত থেকে যাচ্ছেন। তাই সকল এমপিওভুক্ত বেসরকারি কলেজ ও মাদ্রাসাকে জাতীয়করণ করা হলে সেই বৈষম্য আর থাকবে না। তারা বলেনÑ মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা, তিনি লক্ষ লক্ষ শিক্ষক-কর্মচারীদের কথা বিবেচনা করে তাদের দাবি পূরণ করবেন। তা না হলে দাবি আদায়ে প্রয়োজনে শিক্ষকরা রাজপথে থাকবেন বলে বক্তারা জানান।