‘এমটিভি ইউরোপিয়ান মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে সেরা হলেন যারা

5

এই বছরের এমটিভি ইউরোপীয় সঙ্গীত পুরস্কারের বড় বিজয়ী হিসেবে চারটি পুরস্কার ঘরে তুললেন বিশ্বখ্যাত পপ তারকা টেলর সুইফট। গত রোববার আয়োজিত ‘এমটিভি ইউরোপিয়ান মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে সেরা ভিডিও, সেরা শিল্পী, সেরা পপ এবং সেরা লংফর্ম ভিডিও হিসেবে চারটি পুরস্কার পেয়েছেন গায়িকা। ১০ মিনিটের ‘অল টু ওয়েল’ সংস্করণের ভিডিওটি তাঁর পরিচালিত প্রথম ‘চলচ্চিত্র’ ছিল উল্লেখ করে সুইফট বলেছেন, ‘অভিজ্ঞতা তাকে শিখিয়েছে, কিভাবে গান লেখার মতোই চলচ্চিত্রও নির্মাণ করা যায়। ’ এদিকে, ব্রিটিশ পপ তারকা হ্যারি স্টাইলস এ বছর সর্বাধিক মনোনয়ন পেয়েছিলেন। সেরা শিল্পী, সেরা গান এবং সেরা ভিডিও সহ সাতটি মনোনয়ন নিয়ে শেষ পর্যন্ত সেরা গানের জন্য পুরস্কার ঘরে তোলেন এই তারকা।

হিপ-হপ সুপারস্টার নিকি মিনাজ, ফরাসি ইলেকট্রনিক ডিজে ডেভিড গুয়েটা এবং কোরিয়ান বয় ব্যান্ড সেভেন্টিনও ‘২০২২ এমটিভি ইএমএ’তে একাধিক ট্রফি জিতেছেন। সুপার ফ্রিকি গার্লের জন্য সেরা গানের ট্রফির পাশাপাশি সেরা হিপ-হপ অ্যাক্টের সম্মানও জিতেছেন মিনাজ। সেরা ইলেকট্রনিক এবং আমেরিকান পপ গায়ক বেবে রেক্সার সাথে যৌথ ট্র্যাক ‘আই এম গুড’এর জন্য সেরা সহযোগিতার পুরস্কার জিতেছেন গুয়েটা৷ গুয়েটা এবং রেক্সা তাদের গানের লাইভ পারফরম্যান্সের মাধ্যমে রবিবারের ইভেন্টের সূচনা করেন। ড্যামন অ্যালবার্ন এবং জেমি হিউলেটের ভার্চুয়াল ব্যান্ড ‘গরিলাজ’ সেরা বিকল্প হিসেবে পুরস্কার ঘরে তোলে।

সেরা আরএন্ডবি অ্যাক্টের জন্য পুরস্কার জিতেছেন ক্লোয়ে এবং কোরিয়ান র‌্যাপার লিসা সেরা ‘কে-পপ’ ট্রফি ঘরে তুলেছেন। সেরা ল্যাটিন অ্যাক্ট পুরস্কার ঘরে তোলেন ব্রাজিলিয়ান গায়ক ও গীতিকার অনিত্তা। ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ পরিচালক তাইকা ওয়াইতিতির সাথে যৌথভাবে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিটা ওরা। রোববার রাতে জার্মানির ডুসেলডর্ফ থেকে সরাসরি সম্প্রচার করা হয়েছিল অনুষ্ঠানটি। ১৭০টিরও বেশি দেশে এমটিভি এবং প্যারামাউন্টের প্লুটো টিভি সহ জার্মানির কমেডি সেন্ট্রালে লাইভ করা হয়েছিল অনুষ্ঠানটি। গতকাল সোমবার থেকে বিশ্বব্যাপী প্যারামাউন্ট+ এবং প্লুটো টিভিতে দেখা যাবে ‘এমটিভি ইউরোপিয়ান মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’। সূত্র : দ্য হলিউড রিপোর্টার