দৈনিক গৌড় বাংলা

রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এনটিভি’র ২১ বছর পূর্তি উদযাপন

‘সময়ের সাথে, আগামী পথে’- স্লোগানকে সামনে রেখে পথচলা দেশের দর্শকনন্দিত জনপ্রিয় টিভি চ্যানেল এনটিভি’র ২১ পেরিয়ে ২২ বছরে পদার্পণ উপলক্ষে নানান কর্মসূচি চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে।
এনটিভির জন্মদিনে সকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এনটিভি’র স্টাফ করেসপন্ডেন্ট ও চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।
বর্ষপূর্তি উদ্যাপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, সুশাসনের জন্য নাগরিক সুজন’র চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি আসলাম কবীর, চাঁপাই দর্পন পত্রিকার সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক জহুরুল ইসলাম।
আলোচনায় বক্তারা এনটিভি’র সংবাদের বস্তুনিষ্ঠতা, অন্যান্য অনুষ্ঠানসহ সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে মানুষের পাশে দাঁড়ানোর ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে দেশ ও জাতির কল্যাণে এনটিভি আগের মতনই ভূমিকা রাখবে- এই প্রত্যাশা ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল ওদুদ গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন- আপনারা আমাদের ভুল থাকলে সমালোচনা করবেন, কিন্তু এমন কোনো সংবাদ করবেন না যে সংবাদের কারণে জেলার উন্নয়ন বাধাগ্রস্ত হয়। আপনারা জাতির বিবেক, বিবেকের জায়গা থেকে জেলার উন্নয়নে কাজ করবেন।
এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গণমাধ্যমের বিকাশ ও বিস্তৃতির কথা তুলে ধরে বলেন- এই সরকার গণমাধ্যমবান্ধব সরকার, তাই ৩২টি বেসরকারি টেভি চ্যানেলের অনুমোদন দিয়েছেন। তিনি জেলার উন্নয়নের স্বার্থে সমস্যাগুলো নিয়ে সংবাদ পরিবেশনের আহ্বান জানান।
অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষার্থীরা অংশ নেন।
আলোচনা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
পরে একটি র‌্যালি চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাব চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

About The Author