এক মিনিটের দৃশ্যের জন্য খরচ ৩ লাখ

8

ঢাকাই চলচ্চিত্রের একটি ছবির এক মিনিটের দৃশ্যের পেছনে খরচ করা হয়েছে ৩ লাখ টাকা। চলচ্চিত্রের এই মন্দা সময়ে এটাকে বড় করেই দেখালেন ছবির প্রযোজক। ‘প্রেম প্রীতির বন্ধন’ নামের এই চলচ্চিত্রটির শুটিং হচ্ছে দীর্ঘদিন ধরেই। শুটিং চলাকালীন মাঝে মধ্যেই এর বিভিন্ন অংশ নিয়ে গণমাধ্যমে খবর হচ্ছিল। অপু বিশ্বাস ও জয় চৌধুরী এই ছবির গানের শুটিংয়ে অংশ নিয়ে গিয়ে গায়ে কাদা মেখে জ¦রে পড়েন। তখন বেশ আলোচনা তৈরি হয়েছিল। এর আগে রাধা ও কৃষ্ণের বেশে গানের শুটিংয়ে অংশ নেন অপু ও জয়।

এই গানের দৃশ্যায়ণও নিয়েও কম আলোচনা হয়নি। এবার একটি গানের দৃশ্যায়নের ব্যয় নিয়ে ‘প্রেম প্রীতির বন্ধন’ আলোচনায় এলো। সিনেমাটির একটি গানের মাত্র এক মিনিটের দৃশ্যের জন্য ৩ লাখ টাকা খরচ করেছেন প্রযোজক। এফডিসির ঝর্ণা স্পটে এই গানের দৃশ্যধারণ করা হয়। অনেকটা তাজমহল আকৃতির একটি মসজিদ তৈরি করা হয়েছে। এখানেই ছবির গানের দৃশ্যধারণ হয়। ছবির নায়ক জয় চৌধুরী বলেন, ‘অনেকদিন ধরে ঝর্ণা শুটিং স্পট খালি পড়ে ছিল। সেটি সংস্কার করে শুটিং উপযোগী করে আমরা দৃশ্যধারণ করেছি।

এর জন্য ব্যয় করতে হয়েছে তিন লাখ টাকার বেশি। ’ জানা গেছে এই ছবিতে ‘পাগল মন’ শিরোনামে একটি গান রয়েছে। সেই গানের দৃশ্যায়ণের জন্যই এত আয়োজন। চোখ ধাঁধানো এই সেট বানিয়েছেন ফরিদ হোসেন। কোরিওগ্রাফি করছেন এ কে আজাদ। আগামী ঈদেই ‘প্রেম প্রীতির বন্ধন’ মুক্তি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন প্রযোজক। অপু-জয় ছাড়াও ছবিটিতে অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, হায়দার আলী, জাদু আজাদ প্রমুখ।