এক গানে কোটি টাকা!

7

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী পূজা হেজ, যিনি নিজ দেশের গ-ি পেরিয়ে বহু দেশে অসংখ্য ভক্ত-অনুরাগী জুটিয়েছেন। কিছুদিন আগে মুক্তি পায় তাঁর অভিনীত ‘রাধে শ্যাম’, নায়ক ছিলেন ‘বাহুবলি’ প্রভাস। বলিউড হাঙ্গামার খবর, তেলেগু ভাষার সিনেমার অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী পূজা হেজ। তাই এ তথ্য কারও কাছে বিস্ময়কর নয় যে একটি গানে তিনি পারিশ্রমিক নেবেন এক কোটি ২৫ লাখ রুপি। প্রতিবেদনে প্রকাশ, অনিল রবিপুরি পরিচালিত এবং ভেঙ্কাটেশ ও বরুণ তেজ অভিনীত কমেডি-ড্রামা ‘এফ৩’ সিনেমার একটি গানে দেখা যাবে পূজাকে। সেই গানের জন্য এত বড় অঙ্কের পারিশ্রমিক নিচ্ছেন পূজা।

সিনেমাটি ২০১৯ সালের হিট ‘এফ২’ সিনেমার সিক্যুয়েল। হায়দরাবাদের একটি সূত্র পোর্টালটিকে জানিয়েছে, প্রযোজক দিল রাজু ওই সিনেমায় কাজ করার জন্য পূজাকে প্রাণিত করেছেন। সিনেমাটি সম্পর্কে পূজা হেজ বলেছেন, ‘আমি টাকা নিয়ে কথা বলতে চাই না। তবে হ্যাঁ, আমার মনে হয়, আমি জানতাম না এমন একটি ভাষায় গৃহীত হওয়াটা দুর্দান্ত ব্যাপার। মনে হয়, আমি এখন তেলেগু সিনেমার অংশ হয়ে গেছি। আমি এজন্য সত্যিই কৃতজ্ঞ।’ পূজা হেজের জন্ম ও বেড়ে ওঠা মুম্বাইয়ে। যদিও তাঁর মাতৃভাষা টুলু। তিনি কন্নড়, ইংরেজি, হিন্দি ও মারাঠি ভাষা ভালোভাবে জানেন। পরে তিনি তেলেগু ভাষা আয়ত্ত করেন। এখন তো তেলেগু সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। পূজা যুক্ত করেন, ‘তেলেগু সিনেমা শুরু করার সাথে সাথে আমি এই আশায় ভাষা শিখতে শুরু করি, শেষ পর্যন্ত আমার নিজের লাইন ডাবিং করতে পারব।

মনে হয়েছে, এটি আমার নৈপুণ্যকে সম্মান করার জন্য প্রয়োজন ছিল। তেলেগু শ্রোতাদের সঙ্গে সংযুক্ত হওয়ার জন্য ভাষাটি বলতে পারা সত্যিই অপরিহার্য ছিল। তেলেগুতে আমার নিজের লাইনের জন্য ডাবিং আমাকে আমার চরিত্র ও দর্শকের কাছাকাছি যেতে সাহায্য করেছে। অন্ধ্র প্রদেশে তাদের নিজেদের একজন হিসেবে বিবেচিত হওয়াটা দারুণ ব্যাপার।’ তামিল সিনেমা ‘বিস্ট’-এ সবশেষ দেখা গেছে পূজাকে, যেখানে তাঁর নায়ক থালাপতি বিজয়। এ সিনেমা বিশ্ব বক্স অফিসে চার দিনে ১৫০ কোটি রুপি সংগ্রহ করেছে। আগামীতে পূজার মুক্তি পাবে ‘আচার্য’ সিনেমা, যেখানে অভিনয় করেছেন মেগাস্টার চিরঞ্জীবী। মুক্তি পাবে ২৯ এপ্রিল। এ ছাড়া তাঁর মুক্তির অপেক্ষায় রয়েছে ‘সার্কাস’ ও ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’, যেখানে যথাক্রমে তাঁর নায়ক রণবীর সিং ও সালমান খান।