একদিনে শনাক্ত আরও ২৬০ জন

5

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় (১৯ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২০ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৬০ জন। এর আগের ২৪ ঘণ্টায় ২১১ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন, একজনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।
সোমবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নতুন শনাক্ত হওয়া ২৬০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৩৪৩ জন। মারা যাওয়া দুই জনকে নিয়ে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৫০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩৬ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪৫ হাজার ৮০৭ জন সুস্থ হয়ে উঠলেন বলে জানিয়েছে অধিদফতর। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩০ শতাংশ, গতকাল ছিল এক দশমিক ২২ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক এক শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ১০৫টি, আর পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১২ লাখ ৮৬ হাজার ২৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৪২ হাজার ৩০৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৪৩ হাজার ৭২২টি। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই পুরুষ। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪৫ জন আর নারী ১০ হাজার ১০৫ জন। মারা যাওয়া দুই জনের বয়সই ৬১ থেকে ৭০ বছরের ভেতরে। তাদের মধ্যে একজন ঢাকা আর আরেকজন রংপুর বিভাগের। দুই জনই সরকারি হাসপাতালে মারা যান।