এইচএসসি পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল প্রকাশ

6

এইচএসসি ও সমমান পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল প্রকাশিত হয়েছে। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অকৃতকার্য থেকে জিপিএ-৫ পেয়েছে একজন। রবিবার সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।
ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম আমিরুল ইসলাম বলেন, এইচএসসির পুনর্মূল্যায়নের ফল প্রকাশিত হয়েছে। যাদের ফল পরিবর্তন হয়েছে তারা মুঠোফোনে এসএমএস পেয়েছেন। এছাড়া আমাদের ওয়েবসাইটেও দেয়া হয়েছে।
এদিকে প্রকাশিত ফলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ১৫৬ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এদের মধ্যে একজন শিক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন। দেখা গেছে, ১৫৬ জনের মধ্যে ফেল থেকে পাস করেছেন ৩৮ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ২৬ জন।
এর আগে ১৪ ফেব্রুয়ারি থেকে এসএমএসের মাধ্যমে ফল পুনর্মূল্যায়নের আবেদন শুরু হয়। ২০ ফেব্রুয়ারি এ আবেদনের সময়সীমা শেষ হয়। আবেদন ফি ১৫০ টাকা ছিল।
এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয় গত ১৩ ফেব্রুয়ারি। এতে পাশের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ। এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন শিক্ষার্থী। পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ।