উপজেলা পর্যায়ে শিশু একাডেমির শাখা চালু করার সুপারিশ

9

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় উপজেলা পর্যায়ে শিশু একাডেমির শাখা চালু করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
সভায় কমিটির সদস্য মো. শাহজাহান মিয়া, এএম নাঈমুর রহমান, মো. আব্দুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান এবং সৈয়দা রাশিদা বেগম অংশগ্রহণ করেন।
সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের (অধিদপ্তর ও সংস্থা) আওতাধীন কর্মজীবী মহিলা হোস্টেলের তালিকা উপস্থাপন এবং চলমান কার্যক্রম দ্রুত সম্পাদন করতে পরামর্শ প্রদান করা হয়। কমিটি ঢাকার বাইরে কর্মজীবী মহিলা হোস্টেলের ভাড়া কমানো ও কর্মজীবী মহিলা হোস্টেলে ডে-কেয়ার সেন্টার চালু করতে সুপারিশ করে। সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন প্রকল্প থেকে রাজস্ব বাজেট স্থানান্তরিত যেসব পদ মহিলা বিষয়ক অধিদপ্তরের নিয়োগ বিধিতে নেই, সেসব পদ বিদ্যমান নিয়োগ বিধিতে সংশোধিত আকারে দ্রুত অন্তর্ভুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।