দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা পরিষদ নির্বাচন
চারটি উপজেলায় অনলাইনে মনোনয়ন দাখিল প্রক্রিয়াধীন

আগামী ৮ মে প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট এবং দ্বিতীয় ধাপে আগামী ২১ মে শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
এবার অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে হবে প্রার্থীদের। অনেকেই প্রক্রিয়া শুরু করেছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।
প্রথম ধাপের নির্বাচনে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। রিটার্নিং অফিসার মনোনয়ন ফরম যাচাই-বাছাই করবেন ১৭ এপ্রিল। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১৮-২০ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে।
অন্যদিকে দ্বিতীয় ধাপের শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২১ এপ্রিল। রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন ২৩ এপ্রিল। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে এবং ২১ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে।
রবিবার বিকেলে জেলা নির্বাচন অফিসার মো. রেজাউল করিম জানান, প্রার্থীরা কেউ কেউ অনলাইনে মনোনয়নপত্র দাখিলের প্রক্রিয়া শুরু করেছেন। এবারই প্রথম অনলাইনে মনোনয়ন দাখিল বাধ্যতামূলক হওয়ায় প্রার্থীরা বুঝেশুনে ফরম পূরণ করছেন। তবে এখনো কেউ মনোনয়ন চূড়ান্ত করে সাবমিট করেননি। আশা করা হচ্ছে, ঈদের পর নির্ধারিত সময়ের মধ্যেই মনোনয়নপত্র দাখিল কার্যক্রম সম্পন্ন হবে।
উল্লেখ্য, নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা নির্বাচন অফিসার এবং শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম।

About The Author

This will close in 0 seconds