উপজেলা পরিষদে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন চাঁপাইনবাবগঞ্জে ৪৬টি মনোনয়নপত্র দাখিল

79

Captur111e (Custom)
উপজেলা পরিষদে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার ৪৫টি ইউনিয়ন পরিষদ ও ৪টি পৌরসভার নির্বাচিত মহিলা সদস্যরা উপজেলা পরিষদের সংরক্ষিত ১৬টি আসনে ৪৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৫টি আসনে ১৩ জন, শিবগঞ্জ উপজেলায় ৫টি আসনে ১২ জন, ভোলাহাট উপজেলায় ১ টি আসনে ৩ জন, গোমস্তাপুর উপজেলায় ৩টি আসনে ১১ জন এবং নাচোল উপজেলায় ২টি আসনে ৭ জন প্রার্থী জেলা ও উপজেলা রিটার্নিং অফিসারের নিকট তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
সদর উপজেলায় ১ নম্ব আসন (চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন কাউন্সিলর শরিফা খাতুন বেবী ও নার্হিস জামান। ২ নম্ব আসন (গোবরাতলা, বালিয়াডাঙ্গা ও ঝিলিম ইউনিয়ন) থেকে নাসরিন আকতার ও শিরিন আক্তার। ৩ নম্বর থেকে শিরিন জাহান ও পিয়ারা বেগম, ৪ নম্বর আসনে ফজিলাতুন নেসা, কাজলেমা বেগম ও নাদিরা খাতুন, ৫ নম্বরে আসনে শাহনাজ পারভীন, সাবিনা শারমিন ও মাজকুরা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।
আমাদের গোমস্তাপুর : উপজেলা নির্বাচন কর্মকর্তা কাইছার মোহাম্মদ জানান, উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ৩টি সংরক্ষিত আসনের বিপরীতে ১ নং আসনে রুলি খাতুন, শ্রী মতি সনু রানী, নাজমিন আক্তার ও শ্রী মতি বিচিত্রা তির্কী, ২ নং আসনে আইরিন খাতুন, শেফালী বেগম, শিরিন আক্তার ও জাহানারা বেগম, ৩ নং আসনে  শিউলি আক্তার, হিরা পারভীন ও বিলকিস আক্তার মনোনয়ন পত্র দাখিল করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, ২১ মে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে  জেলার ১৬টি আসনে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী  ২৩ মে মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৩০ মে এবং ভোট গ্রহণ করা হবে ১৫ জুন। তিনি জানান, সদরে মোট ভোটার রয়েছেন ৪৭ জন, শিবগঞ্জে ৪৮ জন, ভোলাহাটে ১২ জন, গোমস্তাপুরে ২৭ জন ও নাচোলে ১৫ জন। প্রতিটি ভোটার ৫টি করে ভোট দিয়ে তাদের পছন্দের সদস্য নির্বাচিত বরবেন।
তানোর : তানোর প্রতিনিধি জানান, রাজশাহীর তানোর উপজেলা পরিষদ সংরক্ষিত নারী সদস্য নির্বাচনে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার শেষ দিনে তারা এ মনোনয়নপত্র জমা দেন। তিনটি পদের বিপরীতে আওয়ামী লীগ ও বিএনপির সমান সমান প্রার্থী রয়েছে।
এদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রয়েছেন কামারগাঁ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য সোনিয়া সরদার, চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য প্রীতি রানী ও বাঁধাইড় ইউনিয়ন পরিষদের নারী সদস্য নাজমা বেগম।
অপরদিকে  বিএনপি সমর্থিত প্রার্থী রয়েছেন তানোর পৌর পরিষদের সংরক্ষিত নারী সদস্য গোলেহার নাজনীন, বাঁধাইড় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য মেরিনা বেগম ও কামারগাঁ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য সোনাভান বেগম।
সূত্র জানায়, উপজেলা পরিষদে সংরক্ষিত-১, সংরক্ষিত-২ ও সংরক্ষিত-৩ আসন রয়েছে। এসব আসনে উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচিত মোট ২৭ জন নারী সদস্য নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। কেবলমাত্র এসব সংরক্ষিত নারী সদস্যরাই ভোটধিকার প্রয়োগ করে যোগ্যপ্রার্থী নির্বাচিত করবেন।