উপজেলা চেয়ারম্যান থেকে অপসারিত, এবার দল থেকে কারণ দর্শানোর নোটিশ পাচ্ছেন আবদুল কাদের

389

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিষদের সদ্য অপসারণ হওয়া চেয়ারম্যান ও নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আব্দুল কাদেরকে দলীয়ভাবে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে। শনিবার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে সভা সূত্রে জানা গেছে।
যোগাযোগ করা হলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান বলেন- দলীয় সিদ্ধান্ত মোতাবেক নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আব্দুল কাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে। নোটিশে জানতে চাওয়া হবে, যেসব অভিযোগের কারণে তাকে নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়েছে সেসব অভিযোগ সত্য কিনা। সঠিক জবাব দিতে না পারলে তাকে কেন দলীয় পদ থেকে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হবে না তাও জানতে চাওয়া হবে।
উল্লেখ্য, নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আব্দুল কাদেরর বিরুদ্ধে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলনজনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে অপসারণ করা হয়। এ ব্যাপারে গত ১৯ অক্টোবর প্রজ্ঞাপন জারি করা হয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান আরো জানান, সভায় আগামী ৩ নভেম্বর জেল হত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত হয়। তাছাড়াও আগামী ৫ নভেম্বর আরো একটি সভা করে দেশের চলমান পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি উপজেলায় সমাবেশ করারও সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে শনিবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ, সহসভাপতি হুমায়ুন রেজা, সৈয়দ নজরুল ইসলাম ও ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদস্য মোখলেসুর রহমানসহ কমিটির অন্য নেতৃবৃন্দ।