উন্নয়ন মেলা-২০১৯ : পিকেএসএফের সংবাদ সম্মেলন সোমবার

14

সাত দিনব্যাপী উন্নয়ন মেলা আয়োজনের উদ্দেশ্য ও নানা দিক নিয়ে গণমাধ্যমকে অবহিত করার লক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিকেএসএফের এডিটোরিয়াল অ্যাডভাইজার শফি আহমদ জানান, ১৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাত দিনব্যাপী এ উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে উন্নয়ন মেলা আয়োজনের উদ্দেশ্য ও নানা দিক নিয়ে গণমাধ্যমকে অবহিত করার লক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।
তিনি আরো জানান, বিগত তিন দশকের পথপরিক্রমায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) দরিদ্র জনগোষ্ঠীর টেকসই উন্নয়নে গতিশীল ও কার্যকর ভূমিকা পালন করে চলেছে। পিকেএসএফের অর্থায়নের মাধ্যমে দেশের সকল অঞ্চলে যে বিপুল সংখ্যক উদ্যোক্তার কর্মপ্রক্রিয়া চলছে, তাদের উৎপাদিত নানা সামগ্রী, যার মধ্যে আছে খাদ্যদ্রব্য থেকে পোশাকপরিচ্ছদ, কারুশিল্প ও নিত্যব্যবহার্য বহুপণ্য, সেসবের পসরা বসবে উন্নয়ন মেলায়। এর পাশাপাশি আগামী ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই মেলায় সমাজের বর্তমান পরিপ্রেক্ষিতে উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনা সভা এবং প্রতি সন্ধ্যায় দেশের নানা অঞ্চল থেকে আগত ও ঢাকার প্রথিতযশা শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক আয়োজন থাকবে।