উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয় শীর্ষক সেমিনার

15

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের উদ্যোগে উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয় শীর্ষক সেমিনার বুধবার অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের অংশগ্রহণে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় এই সেমিনারের আয়োজন করা হয়।
সকালে শহরের নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। সভাপতিত্ব করেন পুলিশ সুপার এএইচএম আদুর রকিব। অন্যান্যের মধ্যে বক্তব্য দেনÑ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান, বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তোহিদুল ইসলাম। চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য দেনÑ বিনোদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন ও দেবীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এস.এ.এম. ফজল-ই-খুদা উপস্থিত ছিলেন।
সেমিনারের দ্বিতীয় সেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তোহিদুল ইসলাম।
সন্ত্রাস, উগ্রবাদ, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকার কথা তুলে ধরে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেনÑ আপনারা আমাদের মতো সরকারি কর্মচারী। আপনাদের দায়িত্ব অনেক। আপনারা আপনাদের করণীয়গুলো বুঝে নিবেন। সংবিধানে আপনাদের সম্পর্কে কি বলা হয়েছে তা জেনে নিবেন। তাহলে কাজ করা সহজ হবে।