ঈদে কোন প্রতিদ্বন্দ্বী চান না অনন্ত জলিল

8

আগামী কোরবানি ঈদে ‘দিন- দ্য ডে’ মুক্তি দিতে চান আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। চান, এককভাবে যেন ছবিটি দেশের সব সিনেমা হলে যেতে পারে। এজন্য তিনি প্রযোজক সমিতিতেও যাবেন বলে জানালেন এই তারকা। তার ভাষ্য, ‘আগে একটা সময় কয়েক শ’ হলে ছবি মুক্তি হতো বা দিতাম আমরা। কিন্তু এখন হল আছে ৪০-৫০টা। জানি না প্রযোজক সমিতি কী করবে! আমি একবার প্রযোজক সমিতিতে যাবো, তাদের সঙ্গে আলোচনা করবো। যেন আমার ছবিটা ভালোভাবে মুক্তি দিতে পারি।

এই কয়টা হলে আসলে দুই তিনটা ছবি ভাগাভাগি করার সুযোগটা নেই বললেই চলে।’ গত বৃহস্পতিবার রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্টে আয়োজিত ‘দিন: দ্য ডে’ সিনেমার গান প্রকাশ অনুষ্ঠানে এই তারকা এমন মন্তব্য করেন। এ সময় পাশে বসা প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু তার কথায় সায় দিয়ে মাথা ঝোঁকান। খোরশেদ আলম খসরু বলেন, ‘‘আমার মনে হয় না ‘দিন- দ্য ডে’র মতো বিগ বাজেটের একটি ছবির সঙ্গে অন্য কেউ চলচ্চিত্র মুক্তি দেবে। তবে ঈদে চলচ্চিত্র মুক্তি দেওয়ার বিষয়টি ওপেন। যে কেউ দিতে পারেন। কিন্তু এমন বড় পরিসরের ছবির সঙ্গে মুক্তি দেওয়াটা কতটা লাভের হবে তা ভেবে দেখতে হবে।’’

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন- দ্য ডে’। এই সিনেমায় অনন্তর নায়িকা বর্ষা। চলচ্চিত্রটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ছবিটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে। যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে। এছাড়াও ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা এতে যুক্ত আছেন। আর সে কারণে বাংলা ভাষার পাশাপাশি ছবিটি ফারসি, আরবি ও ইংরেজিতে মুক্তি দেওয়া হবে।