ঈদের ৭ দিন সড়কে বন্ধ থাকবে ট্রাক-লরি-কাভার্ডভ্যান

21

পবিত্র ঈদুল আজহা উদ্্যাপন উপলক্ষে যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে মহাসড়কে ঈদের আগের তিন দিন, ঈদের দিন, ঈদের পরের তিন দিন (৭ থেকে ১৩ জুলাই পর্যন্ত) মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এছাড়া এসময়ে মহাসড়কে মোটরসাইকেলে রাইড শেয়ারিংয়ের মাধ্যমে যাত্রী পরিবহন করা যাবে না বলেও জানায় বিআরটিএ।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সম্প্রতি নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ ও মোটরসাইকেল চলাচল সীমিত অথবা বন্ধ রাখা সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দিয়েছে বিআরটিএ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৭-১৩ জুলাই পর্যন্ত মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী, খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, সার, কাঁচা চামড়া, পশু বহনকারী ট্রাক এবং জ্বালানি বহনকারী যানবাহনগুলো আওতামুক্ত থাকবে। এক জেলার রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না, যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় নিতে হলে সংশ্লিষ্ট এলাকার হাইওয়ে অথবা জেলা পুলিশের অনুমতি নিতে হবে। পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।