ইসলামিক ফাউন্ডেশনের কোরআন খাতম, দোয়া ও আলোচনা সভা

24

চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা ইসলামিক ফাউন্ডেশন এসব কর্মসূচির আয়োজন করে।
আলোচনা সভায় বিজয়ের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির ওপরও বিশেষ গুরুত্বারোপ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য দেন- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খান; সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক কৃষিবিদ মো. মাহমুদার রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- বঙ্গবন্ধু না হলে এ দেশ স্বাধীন হতো না, দেশ স্বাধীন না হলে ইসলামিক ফাউন্ডেশন হতো না। আমাদের উন্নয়ন হতো না। তাই আমাদের উচিত, যে যার অবস্থান থেকে এ সরকারের উন্নয়নের ধারাকে এগিয়ে নেয়া।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকবিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টি এবং বিজয়ের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিল্ড সুপারভাইজার আনোয়ারুল হক। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম সোনার্দী, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক ও সাংবাদিক সারওয়ার জাহান সুমন, মসজিদভিত্তিক ইমাম সমিতির সভাপতি আব্দুল নুর।
আলোচনা শেষে শহীদদের স্মরণে দোয়া খায়ের অনুষ্ঠিত হয়।