ইসলামপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন জেলা প্রশাসকের

22

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের ৬১টি গৃহের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। প্রকল্পের নির্ধারিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী ঘরগুলো নির্মাণ হচ্ছে কিনা সেটা যাচাই করেন তিনি। জেলা প্রশাসক কাজের গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ে ঘরের কাজ শেষ করতে নির্দেশনা প্রদান করেন।
এ সময় মতবিনিময়কালে স্থানীয় জনসাধারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীন দরিদ্র জনগোষ্ঠীর জন্য এই মানবিক কাজের ভূয়সী প্রশংসা করেন।
পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও; অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনিছুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিনসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তাবৃন্দ।
এসময় স্থানীয়দের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন- ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের নির্মাণাধীন গৃহের নির্মাণসামগ্রী, নির্দিষ্টকরণ ও কাজের গুণগতমান সরেজমিন যাচাই করতে এখানে আসা। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম, বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জে চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের অগ্রগতিও তুলে ধরেন।