ইউপি নির্বাচন-২০১৬ গোমস্তাপুরে ৫ ইউনিয়নে বিএনপি ও ৪ ইউনিয়নে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর মুখোমুখী

74
gomostapur gourbangla.com গৌড় বাংলা
gourbangla.com গৌড় বাংলা

আসন্ন ২য় দফার ইউপি নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন জমে উঠেছে। ভোট গ্রহণের আরমাত্র কদিন বাকী রয়েছে। রাতের ঘুম হারাম করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়িবাড়ি। তীব্র গরম উপক্ষো করে তারা ঝরাচ্ছেন ঘাম। শেষ পর্যন্ত কাদের গলায় উঠবে জয়ের মালা তা দেখার জন্য ভোটারদের এখন অপেক্ষার পালা।
উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৭টিতেই বিদ্রোহীর প্রার্থীর মুখোমুখী বিএনপি ও আওয়ামীলীগ প্রার্থীরা। এর মধ্যে ৫টিতে বিএনপি ও ৪টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। প্রধান দুই রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীরা ভোটারদের কাছে নিজেদের অবস্থানকে তুলে ধরতে না পারায় বিদ্রোহী প্রার্থীরা নিজেদের অবস্থান শক্ত করার সুযোগ পেয়েছেন। উভয় দলের মধ্যে প্রকাশ্যে গ্রুপিং থাকায় দলীয় প্রার্থীরা নির্বাচনে কতটুকু সফলতা লাভ করবে তা সংশয় প্রকাশ করেছে দলীয় নেতা-কর্মীরা। ভাসমান ভোটররা দলীয় প্রার্থী বিবেচনা না করে, যার দিকে পাল্লা ভারী তার দিকে ঝুঁকে পড়তে পারে বলে অনেকেই মনে করছেন। যে সমস্ত ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীর মুখোমুখী বিএনপি-আওয়ামীলীগ সেগুলো হলো – রহনপুর ইউনিয়নে বিএনপি মনোনিত প্রার্থী সাবেক ইউপি সদস্য মরহুম নূরুল ইসলাম ঈদুর ছেলে গোলাম রাব্বানী রকি (ধানের শীষ) কে তার চেয়ে অপেক্ষাকৃত জনপ্রিয় বিএনপি নেতা ও ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান সোহরাব (আনারস) এর মুখোমুখী হতে হচ্ছে। রাধানগরে বিএনপির মনোনয়ন পেয়েছেন নতুন মুখ প্রভাষক মোখতারুল হক সুমন (ধানের শীষ)। এখানে বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা মতিউর রহমান (আনারস) দলীয় প্রার্থীর বিরুদ্ধে শক্ত অবস্থান গড়ে তুলেছেন। পার্বতীপুরে নতুন মুখ বিএনপির টিকিট পাওয়া ইয়াসিন আলী সর্দার (ধানের শীষ) কে লড়তে হচ্ছে তার দলের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন (আনারস) এর সঙ্গে। আলিনগরে উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বাইরুল ইসলামের ছোটভাই ও বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বিদ্যুৎ (আনারস) বিদ্রোহী প্রার্থী হওয়ায় বিএনপি মনোনিত প্রার্থী ইসরাফিল হক (ধানের শীষ) কে নির্বাচনী মাঠে টিকে থাকতে ঘাম ঝরাতে হচ্ছে। একই ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া প্রার্থী তরিকুল ইসলাম (নৌকা) কে বিদ্রোহী প্রার্থী প্রভাষক আজকারুল ইসলাম বিপ্লব (চশমা) এর চ্যালেঞ্জের সম্মুখীন হতে হচ্ছে। বাঙ্গাবাড়ীতে বিএনপি প্রার্থী ও বর্তমান প্রভাষক শহীদুল ইসলাম (ধানের শীষ) কে বিদ্রোহী প্রার্থী মনিরুল ইসলাম (আনারস) এর এবং আওয়ামীলীগ প্রার্থী সাদিরুল ইসলাম (নৌকা) কে বিদ্রোহী প্রার্থী আজাহার আলী মন্ডল (চশমা) এর মুখোমুখী হতে হচ্ছে। এছাড়া চৌডালা ইউনিয়নে আওয়ামীলীগের আনসারুল হক (নৌকা) দলীয় মনোনয়ন পেলেও এখানে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী গোলাম কিবরিয়া হাবিব (আনারস) প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। এখানে বিএনপি প্রার্থী শেষ মূহুর্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় জামায়াত নেতা বর্তমান চেয়ারম্যান শাহ আলমের অবস্থানও শক্ত। সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা খুরশিদ আলম বাচ্চুর ফুফাতো ভাই হাবিবের পক্ষে নির্বাচনী মাঠে নামায় সমীকরণ কোন দিকে যাবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ভোটের দিন পর্যন্ত।
বোয়ালিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান জিল্লুর রহমান লালু (নৌকা) কে মোকাবেলা করতে হচ্ছে বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সফিকুল ইসলাম সফিকের (আনারস) সঙ্গে।

আল মামুন বিশ্বাস
গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ
০১৭১২-৩৩৭৭০৬